SylhetNewsWorld | ব্রুকলিনে পাতাল রেলে হামলার ঘটনায় সন্দেহভাজন আটক - SylhetNewsWorld
সর্বশেষ
 আত্মসমর্পণ করে আজ জামিন চাইবেন সম্রাট ইউক্রেনকে রাশিয়ার কাছে ভূখণ্ড ছাড়ার পরামর্শ কিসিঞ্জারের স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া

ব্রুকলিনে পাতাল রেলে হামলার ঘটনায় সন্দেহভাজন আটক

  |  ১৬:১৮, এপ্রিল ১৪, ২০২২

নিউইয়র্কের ব্রুকলিনে পাতাল রেলে হামলার ঘটনায় সন্দেহভাজন এ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। ৩০ ঘণ্টা ধরে চালানো তল্লাশির পর তাকে আটক করা হয়।

নিউইয়র্কের পুলিশ কমিশনার কিচেন্ট সিওয়েল বলেন, স্থানীয় সময় বুধবার বিকেলে ম্যানহাটানের পাশের ইস্ট ভিলেজ এলাকা থেকে ফ্র্যাঙ্ক আর জেমস নামের ওই সন্দেহভাজনকে কারাগারে নেয়া হয়।

কাতারের দোহাভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

কিচেন্ট সিওয়েল গণমাধ্যমকে বলেন, ‘আশা করি, এ গ্রেপ্তার ভুক্তভোগি ও নিউইয়র্কের বাসিন্দাদের মনে কিছুটা হলেও স্বস্তি দেবে।’

ঘটনাটি ঘটে স্থানীয় সময় মঙ্গলবার সকালে। তখন নিউইয়র্কের পাতাল রেলের ট্রেনটি ছিল যাত্রীতে ঠাসা। বাঙালি অধ্যুষিত এলাকা ব্রুকলিনের সানসেট পার্কের ৩৬ নম্বর স্ট্রিট স্টেশনে ট্রেনটি পৌঁছতেই দেখা যায়, যাত্রীরা হুড়োহুড়ি করে বেরিয়ে আসছেন। আর ট্রেনের কক্ষ থেকে ধোঁয়া বের হচ্ছে। ম্যানহাটন থেকে সানসেট পার্কের এ স্টেশনে আসতে ১৫ মিনিট সময় লাগে।

পুলিশ জানিয়েছে, তারা এখনো এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছে না। আক্রমণকারী পলাতক রয়েছে। ৬২ বছর বয়সি ফ্র্যাঙ্ক আর জেমসকে ‘পার্সন অব ইন্টারেস্ট’ বলে চিহ্নিত করেছে পুলিশ। তবে জেমসই আক্রমণকারী কি না, তা এখনো স্পষ্ট নয়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে জানায়, ট্রেনটি প্ল্যাটফর্মে পৌঁছতেই এর কক্ষ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। তারপর লোকজন হুড়োহুড়ি করে বের হতে শুরু করেন। এ সময় গুলিবিদ্ধ কয়েকজন প্ল্যাটফর্মে লুটিয়ে পড়েন। বাকিরা পড়িমড়ি করে ছুটে বাইরে যান।

কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের মধ্যে অন্তত ১০ জনের শরীরে গুলি লেগেছে। বাকিদের আঘাতের কারণ অস্পষ্ট। নিউইয়র্ক টাইমস জানাচ্ছে, সব মিলিয়ে ২৩ জন আহত হন।

এ বিভাগের অন্যান্য সংবাদ