SylhetNewsWorld | দুবাই ভ্রমণে শীর্ষ তিনে বাংলাদেশ - SylhetNewsWorld
সর্বশেষ

দুবাই ভ্রমণে শীর্ষ তিনে বাংলাদেশ

  |  ১৯:৪১, এপ্রিল ০৯, ২০২২

সংযুক্ত আরব আমিরাতের জনপ্রিয় ও প্রধান আকর্ষণীয় বাণিজ্যিক শহরের নাম দুবাই। বিলাসবহুল জীবন-যাপন, চোখ ধাঁধানো রঙিন আলোকরশ্মি, আকাশচুম্বি অট্রালিকা, হোটেল, কৃত্রিম দ্বীপপুঞ্জসহ নানা কারণে দুবাই ভ্রমণ-প্রিয়দের পছন্দের শীর্ষে। পর্যটকদের জন্য অত্যন্ত আকর্ষণীয় শহর দুবাই। তাইতো ভ্রমণপিয়াসী মানুষের কাছে পছন্দের গন্তব্য সংযুক্ত আরব আমিরাতে (ইউএই)। আশার কথা হলো এই যে, বিশ্বের ধর্ণাঢ্য এই দেশটিতে ভ্রমণকারীদের তালিকায় শীর্ষ তিনে রয়েছে বাংলাদেশি নাগরিকরা। এই তালিকায় বাংলাদেশের উপরে রয়েছে যুক্তরাজ্য ও ভারত।

দ্য ন্যাশনাল নিউজের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তালিকার চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ অবস্থানে রয়েছে যথাক্রমে পাকিস্তান, জার্মানি এবং সৌদি আরব থেকে আসা পর্যটকরা।

ন্যাশনাল নিউজের প্রতিবেদনে আরো জানানো হয়েছে, আরব আমিরাতের রাজধানী দুবাইতে আসা ব্যবসায়ী ও ভ্রমণকারীরা বাংলাদেশ, ভারত এবং পাকিস্তান থেকে আসেন।
এই তালিকায় এরপরই রয়েছে সৌদি আরব এবং যুক্তরাজ্য।

ট্রাভেল টেকনোলজি কোম্পানি ট্রাভেলপোর্টের মতে, ভ্রমণ শিল্পের সঙ্গে জড়িত দেশগুলোর মধ্যে করোনার প্রভাব সবচেয়ে বেশি কাটিয়ে উঠতে পেরেছে ইউএই। মহামারি শুরুর আগের তুলনায় বেড়েছে এমিরেটসের যাত্রী সংখ্যাও। ইতোমধ্যেই আরব আমিরাতের মোট জনসংখ্যার ৯৮.৪৯ শতাংশেরও বেশি সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত হওয়ায় ভ্রমণকারীরাও করোনার আশঙ্কা ছাড়াই দেশটিতে ভ্রমণ করতে পারছেন। এছাড়া সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণকারীদের বেশিরভাগই দুবাইতে ভ্রমণ করছেন।

ট্র্যাভেলপোর্টের মতে, করোনার প্রভাব থেকে মুক্ত হওয়া মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে দুবাইয়ের অবস্থান দ্বিতীয় এবং বিশ্বব্যাপী পঞ্চম। আর দুবাইয়ের আগে তালিকায় রয়েছে ডোমিনিকান রিপাবলিক, জ্যামাইকা, মেক্সিকো এবং সৌদি আরবের রিয়াদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ