SylhetNewsWorld | রাশিয়ার বিমান হামলায় তিন সাবেক ব্রিটিশ সেনা নিহত - SylhetNewsWorld
সর্বশেষ

রাশিয়ার বিমান হামলায় তিন সাবেক ব্রিটিশ সেনা নিহত

  |  ১২:১৯, মার্চ ১৬, ২০২২

ব্রিটিশ পররাষ্ট্র দপ্তর পোলিশ সীমান্তের কাছে একটি সামরিক ঘাঁটিতে রাশিয়ার বিমান হামলায় ব্রিটিশ স্পেশাল ফোর্সের তিন সাবেক সেনা নিহত হওয়ার খবরে জরুরী তদন্ত শুরু করেছে।

সূত্রের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে যে, রোববার পশ্চিম ইউক্রেনের ইয়াভোরিভ ঘাঁটিতে বিমান হামলার পরে তিন ব্রিটিশ নাগরিকের মৃত্যুর আশঙ্কা করা হয়েছিল। এফসিডিও নিশ্চিত করেছে যে, এ ঘটনায় সোমবার রাত থেকে তদন্ত চলছে। এটা বোঝা যায় যে, কর্মকর্তারা আরও তথ্য প্রতিষ্ঠার জন্য ইউক্রেনীয় কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছেন।

একটি সূত্র মিররকে বলেছে যে, ওই তিনজন ব্যক্তি বিদেশী যোদ্ধা ইউনিটের অংশ ছিল না যাদেরকে ঘাঁটিতে প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল। তারা বলেছে, ‘যা দাবী করা হয়েছে তার চেয়েও অনেক বেশি নিহত হয়েছে এবং মৃতদেহ এখনও পাওয়া যাচ্ছে।’ তারা বিশেষ বাহিনীর কোন শাখায় কর্মরত ছিল তা জানা যায়নি। প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে যে, এই হামলায় কোন কর্মরত কর্মী নিহত হয়নি।

ইউক্রেনীয় কর্মকর্তারা বলেছেন যে, রোববার রাশিয়ান হামলায় ৩৫ জন নিহত এবং কমপক্ষে ১৩০জন আহত হয়েছে। যদিও সংবাদপত্রটি জানিয়েছে যে, এই হামলায় ‘আরও অনেক বেশি’ আহত হওয়ার আশঙ্কা রয়েছে। সূত্র: ইউকে স্ট্যান্ডার্ড।

এ বিভাগের অন্যান্য সংবাদ