SylhetNewsWorld | ইউক্রেনে অস্ত্র সরবরাহ বাড়াচ্ছে যুক্তরাজ্য - SylhetNewsWorld
সর্বশেষ
 আত্মসমর্পণ করে আজ জামিন চাইবেন সম্রাট ইউক্রেনকে রাশিয়ার কাছে ভূখণ্ড ছাড়ার পরামর্শ কিসিঞ্জারের স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া

ইউক্রেনে অস্ত্র সরবরাহ বাড়াচ্ছে যুক্তরাজ্য

  |  ২০:৪০, মার্চ ১০, ২০২২

দুই সপ্তাহ ধরে রাশিয়ার সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে ইউক্রেন। এমন পরিস্থিতিতে ইউক্রেনের জন্য অস্ত্রের সরবরাহ বাড়াচ্ছে যুক্তরাজ্য। ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস এ তথ্য জানিয়েছেন। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ব্রিটিশ পার্লামেন্টে ওয়ালেস বলেন, যুক্তরাজ্য এরই মধ্যে ইউক্রেনে ২০০০ ‘নেক্সট-জেনারেশন’ হালকা ট্যাংক-বিধ্বংসী অস্ত্র পাঠিয়েছে ও এই সংখ্যা এখন তিন হাজার ছয়শর বেশিতে উন্নীত করা হচ্ছে।

তিনি আরও বলেন, ইউক্রেনকে ‘জ্যাভেলিন’ ট্যাংক-বিধ্বংসী অস্ত্রের একটি ছোট চালান দেওয়া হচ্ছে। তাছাড়া ‘স্টারস্ট্রিক’ নামের সারফেস-টু-এয়ার ক্ষেপণাস্ত্র পাঠানোর সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। যুক্তরাজ্য হালকা অস্ত্র ও অন্যান্য সরঞ্জামও পাঠিয়েছে বলেও জানান ওয়ালেস।

দুই সপ্তাহ ধরে ইউক্রেনে সংঘাত চলছে। গত ২৪ ফেব্রুয়ারি দেশটিতে হামলা চালায় রাশিয়া। হামলা-সংঘাতে ইউক্রেনে বহু বেসামরিক প্রাণ হারিয়েছেন। এদিকে রাশিয়ার ‘গণহত্যা’র সমালোচনা করেছেন ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কি। এ বিষয়ে এক আবেগপ্রবণ বিবৃতি প্রকাশ করেছেন তিনি।
ইউক্রেনে রাশিয়ার বোমা হামলায় নিহত তিন শিশুর কথা উল্লেখ করেছেন তিনি। এক বিবৃতিতে ওলেনা জেলেনস্কি বলেন, ইউক্রেন শান্তি চায়। কিন্তু নিজেদের সীমান্ত এবং দেশকে রক্ষায় তাদের জবাব দিতে হয়েছে। সূত্র : বিবিসি

এ বিভাগের অন্যান্য সংবাদ