SylhetNewsWorld | সৌদিতে করোনার বিধিনিষেধ প্রত্যাহার - SylhetNewsWorld
সর্বশেষ
 আত্মসমর্পণ করে আজ জামিন চাইবেন সম্রাট ইউক্রেনকে রাশিয়ার কাছে ভূখণ্ড ছাড়ার পরামর্শ কিসিঞ্জারের স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া

সৌদিতে করোনার বিধিনিষেধ প্রত্যাহার

  |  ১২:১৭, মার্চ ০৭, ২০২২

করোনা সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহার করে নিয়েছে সৌদি আরব। দেশটিতে এখন থেকে সামাজিক দূরত্ব মানা এবং বাইরে মাস্ক পরিধানে বাধ্যবাধকতা থাকছে না। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন এই ঘোষণা গতকাল শনিবার থেকে কার্যকর হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম সৌদি গেজেট এক প্রতিবেদনে জানিয়েছে, সৌদি আরবের প্রধান দুই পবিত্র মসজিদ মক্কা ও মদিনার পাশাপাশি দেশটির অন্যান্য মসজিদেও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে না। খোলা জায়গায় মাস্ক পরার বাধ্যকতা তুলে নেওয়া হলেও, বাড়ির ভেতরে মাস্ক পরা আবশ্যক।

নতুন ঘোষণায় অনুযায়ী, এখন থেকে খোলা জায়গায় অনুষ্ঠান আয়োজন করা যাবে। যাত্রীদের কোয়ারেন্টিনে থাকতে হবে না। বিদেশি যাত্রীরা দেশটিতে প্রবেশের পর করোনার পিসিআর পরীক্ষার নিয়মও প্রত্যাহার করা হয়েছে।

অমিক্রন ভ্যারিয়েন্টের কারণে আফ্রিকার বেশ কয়েকটি দেশের সঙ্গে সরাসরি ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় সৌদি সরকার। নতুন নিয়মে দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, লেসোথু, এস্বাতীনি, মোজাম্বিক ও এশিয়ার আফগানিস্তানসহ ১৭ দেশের নাগরিকরা সরাসরি ভ্রমণ করতে পারবেন সৌদিতে। এদিকে, দেশটিতে টিকা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে বলেও প্রতিবেদনে জানানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ