SylhetNewsWorld | স্পেনে উদযাপিত হয়েছে বাঙালির বসন্ত উৎসব - SylhetNewsWorld
সর্বশেষ
 আত্মসমর্পণ করে আজ জামিন চাইবেন সম্রাট ইউক্রেনকে রাশিয়ার কাছে ভূখণ্ড ছাড়ার পরামর্শ কিসিঞ্জারের স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া

স্পেনে উদযাপিত হয়েছে বাঙালির বসন্ত উৎসব

  |  ২৩:৪৮, ফেব্রুয়ারি ১৭, ২০২২

সিদ্দিকুর রাহমান,স্পেনঃ
বসন্তের রঙ প্রকৃতি থেকে ছড়িয়ে পড়ে মানুষের মনে। হৃদয়ে জেগে ওঠা নতুনের সেই আনন্দে মেতে বসন্তকে বরণ করে নেওয়াটা হলে বাঙালির শতবছরের ঐতিহ্য। কিন্তু বসন্ত যে কেবল বাঙালির মনেই দোলা দেয় না, এর আবেদন যে বিশ্বজনীন, তারই স্বাক্ষর রাখল স্পেনে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে উদযাপিত বসন্ত উৎসব।
কমিউনিটির নারী উদ্যোক্তা কালার এক্সক্লুসিভ এর স্বত্তাধিকারী ফারজানা ইসলাম আখি ও সেন্ত্রো কুলতুরাল দে বাংলাদেশ এন স্প্যানিয়ার শিল্পী হানিফ মিয়াজী’র উদ্যোগে বুধবার সন্ধ্যায় স্পেনের রাজধানী মাদ্রিদের স্থানীয় একটি হলরুমে অনুষ্ঠিত এ উৎসবে বাঙালির বসন্ত উদযাপন বহুজাতিকতার নতুন মাত্রা যোগ করেছে। দর্শকের হৃদয় জয় করে নেয়া এ অনুষ্ঠানে বাংলা নাচগানের সঙ্গে ছিল মাদ্রিদ প্রবাসী বাংলাদেশি নারীদের উদ্যোগে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
উৎসবে দেশের ঐতিহ্যবাহী পুলি, ভাপা, দুধ চিতই, পাটিসাপটা, প্যারা, জিলাপি ও সাজের পিঠাসহ হরেকরকমের পিঠার পসরা সাজিয়েছিলেন সর্বস্তরের মাদ্রিদ প্রবাসী বাংলাদেশি নারীরা।
এ সময় উপস্থিত ছিলেন কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সেন্ত্রো কুলতুরাল দে বাংলাদেশ এন স্পানিয়ার পরিচালক এস আর আই এস রবিন, কমিউনিটি ব্যক্তিত্ব জাহিদুর রহমান দিদার, কাজী জসিম, টিটন বিশ্বাস, আব্দুল মজিদ সুজন, স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য সিদ্দিকুর রহমান, সাংবাদিক জিয়াউল হক জুমন,আব্দুস সাত্তার, মাহবুব আলম, আলমগীর হোসেন, সায়েক মিয়া, হিমেল, মাসুম শেখ, মোঃ সাগর প্রমুখ।
সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশনা করেন সেন্ত্রো কুলতুরাল দে বাংলাদেশ এন স্প্যানিয়ার শিল্পী হানিফ মিয়াজী, আল আমিন, অর্পিতা, তৃষা, সায়েবা ও তোহা।

এ বিভাগের অন্যান্য সংবাদ