SylhetNewsWorld | স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন - SylhetNewsWorld
সর্বশেষ

স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন

  |  ২২:৪১, ডিসেম্বর ১৯, ২০২১

স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন

সিদ্দিকুর রাহমান, স্পেন(মাদ্রিদ) থেকেঃ
বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশনের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর)স্থানীয় সময় রাত নয় টায় স্পেনের রাজধানী মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার এসোসিয়েশন এর হলরুমে আয়োজিত এ আলোচনা সভা ও দোয়া মাহফিলে মাদ্রিদের প্রবাসী বাংলাদেশি নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার। নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ দুলাল সাফার সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রধান নির্বাচন কমিশনার মোজাম্মেল হক মনু, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন, এস আর আই এস রবিন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সদ্য সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিশনের উপদেষ্টা মাহবুবুর রহমান ঝন্টু,সাইফুল ইসলাম ইকবাল, নির্বাচন কমিশনের কোষাধ্যক্ষ বাহারুল আলম,সদস্য হেমায়েত খান, একরামুজ্জামান কিরণ, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সদস্য সচিব আবু জাফর রাসেল, জাকির চৌধুরীসহ কমিউনিটি নেতৃবৃন্দ ও অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।

আলোচনা সভায় অংশ নিয়ে বক্তারা বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের প্রেক্ষাপটসহ মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও বাংলাদেশের জন্য এর তাৎপর্য তুলে ধরেন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার বলেন, সত্যিই আমরা গর্বিত যে সুদূর প্রবাসে থেকেও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে পারছি। আমাদের নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোর দায়িত্ব আমাদের। বাংলাদেশকে নিয়ে আমরা গর্ববোধ করি। স্বাধীনতার লক্ষ্য ছিল রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক মুক্তি। নতুন প্রজন্মের অনেকেই জানে না মুক্তিযুদ্ধ কি? মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী সকল শহীদদের রূহের মাগফিরাত এবং দেশের সুখ সমৃদ্ধি ও উন্নতি কামনায় মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার।

এ বিভাগের অন্যান্য সংবাদ