SylhetNewsWorld | ইন্দোনেশিয়ার কারাগারে আগুনে পুড়ে ৪১ জনের মৃত্যু - SylhetNewsWorld
সর্বশেষ
 মাদ্রিদে আল আমান মসজিদে’র কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ স্পেনে সংবর্ধিত হলেন ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম তসলু নকশী বাংলা ফাউন্ডেশন সম্পাদকের পিতৃবিয়োগ বিভিন্ন মহলের শোক স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

ইন্দোনেশিয়ার কারাগারে আগুনে পুড়ে ৪১ জনের মৃত্যু

  |  ১৭:১৬, সেপ্টেম্বর ০৮, ২০২১

ইন্দোনেশিয়ার একটি জেলে ভয়াবহ আগুনে ৪১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

দেশটির পশ্চিমাঞ্চলের বানতেন প্রদেশের জেলে এ ঘটনা ঘটে। খবর আলজাজিরার।

দেশটির আইন ও মানবাধিকার মন্ত্রণালয়ের কারাগার বিষয়ক দফতরের মুখপাত্র রিকা অ্যাপ্রিয়ান্তি বলেন, মঙ্গলবার দিবাগত রাত একটা থেকে দুইটার মধ্যে তংরেং জেলের ব্লক সিতে আগুন লাগে। আগুন নিভে গেছে। কর্তৃপক্ষ এখনও উদ্ধার অভিযান চালাচ্ছে।

জানা যায়, কারাগারের সি ব্লকে মাদক-অপরাধ সম্পর্কিত মামলার আসামিদের রাখা হয়েছিল। ওই ব্লকে ১২২ জন রাখার মতো জায়গা ছিল।

তবে রিকা ওই ব্লকে আগুন যখন লাগে তখন কত বন্দি সেখানে ছিলেন তা পরিষ্কার করে বলেননি। তবে তিনি জানান, সেখানে ধারণক্ষমতার চেয়ে বেশি মানুষ ছিল।
স্থানীয় কম্পাস টিভির বরাতে খবরে বলা হয়, এ ঘটনায় ৪১ জনের মৃত্যু হয়েছে। আর ৮ জন গুরুতর আহত হয়েছেন।

পুলিশের মুখপাত্র ইউস্রি ইউনুস বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত।

সরকারি তথ্য অনুযায়ী, ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার কাছে অবস্থিত তংরেং জেলে দুই হাজারের বেশি বন্দি রয়েছেন। যা এ জেলের ধারণ ক্ষমতার চেয়ে কয়েকগুণ বেশি।

এ বিভাগের অন্যান্য সংবাদ