SylhetNewsWorld | আকস্মিক বন্যায় নিউইয়র্কে মৃত্যু ৪৪ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

আকস্মিক বন্যায় নিউইয়র্কে মৃত্যু ৪৪

  |  ১৬:৩৫, সেপ্টেম্বর ০৩, ২০২১

ঘূর্ণিঝড় ইডার তাণ্ডবে আকস্মিক বন্যায় নিউইয়র্কে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে। এদের মধ্যে অনেকের মৃত্যু হয়েছে ভবনের বেসমেন্টে আটকে পড়ে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

রেকর্ড বৃষ্টির কারণে আকস্মিক বন্যায় সড়কগুলো পানিতে তলিয়ে গেছে। বন্ধ করে দেওয়া হয়েছে পাতাল রেল পরিষেবা।

নিউইয়র্কের ম্যানহাটনের বেসমেন্টে থাকা মেটোদিজা মিহাজলভের রেস্তোরাঁয় পানি ঢুকে গেছে। তিনি বলেন, আমার বয়স ৫০ বছর। আমি কখনও এমন বৃষ্টি দেখিনি। এ বছর সব কিছুই কেমন জানি অদ্ভুত।

নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও শহরটিতে এখন যে রকম ভয়াবহ বন্যা দেখা দিয়েছে এবং রাস্তায় যে রকম বিপজ্জনক অবস্থা তৈরি হয়েছে, তাকে এক ‘ঐতিহাসিক আবহাওয়া দুর্যোগ’ বলে বর্ণনা করেছেন।

ঘূর্ণিঝড় ইডা গত রোববার লুইজিয়ানায় আঘাত হানার পর যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূল ধরে উত্তর দিকে অগ্রসর হচ্ছিল। এই ঘূর্ণিঝড়টি ছিল ক্যাটাগরি ৪ মাত্রার।

লুইজিয়ানার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আমরা সবাই একসঙ্গে রয়েছি। জাতি সাহায্য করতে প্রস্তুত রয়েছে।

স্থানীয় সময় শুক্রবার লুইজিয়ানায় যাওয়ার কথা জো বাইডেনের। সেখানে ঘূর্ণিঝড় ইডার কারণে অসংখ্য ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে ১০ লক্ষাধিক মানুষ।

এ বিভাগের অন্যান্য সংবাদ