SylhetNewsWorld | মিয়ানমারের বিরুদ্ধে যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা - SylhetNewsWorld
সর্বশেষ
 মাদ্রিদে আল আমান মসজিদে’র কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ স্পেনে সংবর্ধিত হলেন ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম তসলু নকশী বাংলা ফাউন্ডেশন সম্পাদকের পিতৃবিয়োগ বিভিন্ন মহলের শোক স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

মিয়ানমারের বিরুদ্ধে যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

  |  ১৭:৩৫, সেপ্টেম্বর ০৩, ২০২১

মিয়ানমারের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা জারির ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য। লন্ডনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা মিয়ানমারের সামরিক সরকারের গুরুত্বপূর্ণ বাণিজ্যিক সহযোগী যারা অস্ত্র ও আর্থিক সহযোগিতা করছে তাদের নিষেধাজ্ঞার আওতায় আনা হচ্ছে। শুক্রবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।

ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, হতু গ্রুপ অব কোম্পানিজ ও প্রতিষ্ঠাতা তায় জায়-এর সম্পদ জব্দ করার উদ্যোগ নেওয়া হবে। কারণ সেনাবাহিনীর হয়ে অস্ত্র কেনায় জড়িত এই ধনকুবের।

২০১৭ সালে রোহিঙ্গাদের বিরুদ্ধে পরিচালিত শুদ্ধি অভিযানেও হতু ভূমিকা রাখেন বলে জানায় ব্রিটিশ মন্ত্রণালয়।

ফেব্রুয়ারিতে অভ্যুত্থানের মিয়ানমারের বিভিন্ন ব্যক্তিবর্গ ও সংস্থার বিরুদ্ধে এর আগে নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাজ্য।

এক বিবৃতিতে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেন, মিয়ানমার জান্তা দেশটির জনগণেরবিরুদ্ধে নৃশংস হামলা বন্ধের কোনও ইঙ্গিত দেয়নি। আমাদের অংশীদারদের নিয়ে জান্তার আর্থিক ও অস্ত্র সরবরাহে বিধিনিষেধ জারি অব্যাহত রাখা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ