SylhetNewsWorld | আফগান সরকারি কর্মকর্তাদের জন্য তালেবানের ‘সাধারণ ক্ষমা’ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

আফগান সরকারি কর্মকর্তাদের জন্য তালেবানের ‘সাধারণ ক্ষমা’

  |  ১৭:৪০, আগস্ট ১৭, ২০২১

আফগানিস্তানের সব সরকারি কর্মকর্তার জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করে তাদের ‘পূর্ণ আত্মবিশ্বাসের’ সঙ্গে কাজে ফেরার আহ্বান জানিয়েছে তালেবান।
তালেবানের দেওয়া ঘোষণায় বলা হয়, “সরকারি সব কর্মকর্তার জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করা হচ্ছে। তাই আপনারা পূর্ণ আত্মবিশ্বাসের সঙ্গে আপনাদের স্বাভাবিক জীবন শুরু করতে পারেন।”

বিবিসি জানিয়েছে, আফগানিস্তানে যারা সরকারের হয়ে অথবা পশ্চিমা সমর্থিত সংস্থাগুলোর হয়ে, বিশেষ করে যারা যুক্তরাষ্ট্রের সেনাদের জন্য দোভাষীর কাজ করেছেন, তারা প্রতিহিংসার শিকার হতে পারেন বলে শঙ্কা বিরাজ করছিল; এমন পরিস্থিতিতেই এ ঘোষণা দিল তালেবান।

নির্মম শাস্তি দেওয়ার জন্য তালেবানের পরিচিতি আছে। তাদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগও আছে। তবে এসব অভিযোগ অস্বীকার করে আসছে কট্টারপন্থি এই গোষ্ঠীটি।

দেশটির পুলিশ, সেনাবাহিনী এবং সরকারি চাকরিজীবীদের নিজ অবস্থানে থাকার আহ্বান জানিয়ে কারও উপর প্রতিশোধ না নেওয়ার আশ্বাস দিয়েছে ২০ বছর পর ফের আফগানিস্তানের ক্ষমতায় ফেরা তালেবান।

এ বিভাগের অন্যান্য সংবাদ