SylhetNewsWorld | আফগানিস্তান মুক্ত, কারও বিরুদ্ধে প্রতিশোধ নয়: তালেবান - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

আফগানিস্তান মুক্ত, কারও বিরুদ্ধে প্রতিশোধ নয়: তালেবান

  |  ১৬:১৮, আগস্ট ১৭, ২০২১

আফগানিস্তানকে ‘মুক্ত’ করা হয়েছে বলে জানিয়েছে তালেবান। আর কারও বিরুদ্ধে কোনও প্রতিশোধ নেয়া হবে না বলেও জানিয়েছে তারা। মঙ্গলবার প্রথম সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করেছে তালেবান। গত রোববার রাজধানী কাবুলের পতন ঘটার পর এটাই তালেবানদের প্রথম সংবাদ সম্মেলন। খবর আল জাজিরার।

তালেবানের প্রধান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, আমরা ভেতর বা বাইরের কোনও শত্রু চাই না। মঙ্গলবারের এই সংবাদ সম্মেলনে অন্যান্য দেশের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্কের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেছে তালেবান।

সংবাদ সম্মেলনে জাবিউল্লাহ জোর দিয়ে বলেন, ইসলামি আইনের সীমার মধ্যে থেকেই নারীদের অধিকার নিশ্চিত করা হবে। তিনি বলেন, সমাজে নারীর ভূমিকা বেশ সক্রিয় হবে। তবে সেটা ইসলামের সীমার মধ্যেই।

তালেবান মুখপাত্র আরও জানান, আমরা কারও বিরুদ্ধে কোনও প্রতিশোধ নেবো না। বরং সবাইকে ক্ষমা করে দিয়েছে তালেবান। কেউ আগের সরকার বা বিদেশি সরকার বা বাহিনীর সঙ্গে কাজ করে থাকলেও তাদের ক্ষমা করা হয়েছে।

তিনি বলেন, আমরা এটা নিশ্চিত করতে চাই যে, কেউ আপনার দরজায় কড়া নেড়ে জানতে চাইবে না আপনি কেন তাদের সাহায্য করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ