SylhetNewsWorld | টাকাভর্তি চারটি গাড়ি ও একটি হেলিকপ্টার নিয়ে পালিয়েছেন গনি - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মিশফাক আহমদ মিশু’র মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক

টাকাভর্তি চারটি গাড়ি ও একটি হেলিকপ্টার নিয়ে পালিয়েছেন গনি

  |  ১৪:০৪, আগস্ট ১৬, ২০২১

চারটি গাড়ি ও একটি হেলিকপ্টার বোঝাই টাকা নিয়ে দেশ ছেড়ে পালিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি। দেশটিতে অবস্থিত রাশিয়ার দূতাবাস এমনটাই দাবি করেছে। তারা বলছে, গাড়ি ও হেলিকপ্টারে আর জায়গা না থাকায় কিছু টাকা দেশে ফেলে যেতে বাধ্য হয়েছেন তিনি। খবর আল জাজিরার।

কাবুলে রুশ দূতাবাসের একজন মুখপাত্র নিকিতা ইশচেনকোর বরাত দিয়ে বার্তা সংস্থা আরআইএ জানিয়েছে, চারটি গাড়ি টাকায় ভরা ছিল। তারা একটি হেলিকপ্টারেও আরও টাকা ভরার চেষ্টা করেছিল। কিন্তু জায়গা ছিল না। তাই বাকি টাকায় রাস্তায় ফেলে দেয়া হয়।

ইশচেনকোর বরাত দিয়ে একই খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স। রুশ এই কূটনীতিক জানান, তার এই তথ্যের সূত্র হচ্ছে ‘প্রত্যক্ষদর্শীরা’। এদিকে দেশ ছেড়ে পালিয়ে তাজিকিস্তানে আশ্রয় পেলেন না আশরাফ গনি। বিমান ঘুরিয়ে ওমান পৌঁছেছেন তিনি।

তবে ওমান সরকার তাকে আশ্রয় দিতে রাজি হয়েছে কিনা, তা এখনও পর্যন্ত জানা যায়নি। কিন্তু সোমবার ওমানেই রয়েছেন তিনি। একসময় মার্কিন নাগরিকত্ব ছিল গনির। ওমান থেকে তিনি যুক্তরাষ্ট্র রওনা দিতে পারেন বলেও জল্পনাকল্পনা শুরু হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ