SylhetNewsWorld | টাকাভর্তি চারটি গাড়ি ও একটি হেলিকপ্টার নিয়ে পালিয়েছেন গনি - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

টাকাভর্তি চারটি গাড়ি ও একটি হেলিকপ্টার নিয়ে পালিয়েছেন গনি

  |  ১৪:০৪, আগস্ট ১৬, ২০২১

চারটি গাড়ি ও একটি হেলিকপ্টার বোঝাই টাকা নিয়ে দেশ ছেড়ে পালিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি। দেশটিতে অবস্থিত রাশিয়ার দূতাবাস এমনটাই দাবি করেছে। তারা বলছে, গাড়ি ও হেলিকপ্টারে আর জায়গা না থাকায় কিছু টাকা দেশে ফেলে যেতে বাধ্য হয়েছেন তিনি। খবর আল জাজিরার।

কাবুলে রুশ দূতাবাসের একজন মুখপাত্র নিকিতা ইশচেনকোর বরাত দিয়ে বার্তা সংস্থা আরআইএ জানিয়েছে, চারটি গাড়ি টাকায় ভরা ছিল। তারা একটি হেলিকপ্টারেও আরও টাকা ভরার চেষ্টা করেছিল। কিন্তু জায়গা ছিল না। তাই বাকি টাকায় রাস্তায় ফেলে দেয়া হয়।

ইশচেনকোর বরাত দিয়ে একই খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স। রুশ এই কূটনীতিক জানান, তার এই তথ্যের সূত্র হচ্ছে ‘প্রত্যক্ষদর্শীরা’। এদিকে দেশ ছেড়ে পালিয়ে তাজিকিস্তানে আশ্রয় পেলেন না আশরাফ গনি। বিমান ঘুরিয়ে ওমান পৌঁছেছেন তিনি।

তবে ওমান সরকার তাকে আশ্রয় দিতে রাজি হয়েছে কিনা, তা এখনও পর্যন্ত জানা যায়নি। কিন্তু সোমবার ওমানেই রয়েছেন তিনি। একসময় মার্কিন নাগরিকত্ব ছিল গনির। ওমান থেকে তিনি যুক্তরাষ্ট্র রওনা দিতে পারেন বলেও জল্পনাকল্পনা শুরু হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ