SylhetNewsWorld | কান্দাহার বিমানবন্দরে রকেট হামলা, সব ফ্লাইট বাতিল - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

কান্দাহার বিমানবন্দরে রকেট হামলা, সব ফ্লাইট বাতিল

  |  ১৫:৩০, আগস্ট ০১, ২০২১

আফগানিস্তানের কান্দাহার বিমানবন্দরে কমপক্ষে তিনটি রকেট হামলা চালিয়েছে তালিবান। শনিবার রাতে এ হামলায় দু’টি রকেট গিয়ে রানওয়েতে আঘাত হানে। এতে বিমানবন্দরের রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ হামলার জেরে কান্দাহার বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করা হয়। আফগান কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তাসংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

কান্দাহার বিমানবন্দরের প্রধান মাসুদ পশতুন বলেন, ‘গত রাতে তিনটি রকেট হামলা হয় বিমানবন্দরে। এরমধ্যে দুটি রানওয়েতে আঘাত হেনেছে।’ তিনি বলেন, ‘এ কারণে সব ফ্লাইট বন্ধ রাখা হয়েছে।’

মাসুদ পশতুন জানান, রানওয়ে সংস্কারের কাজ চলছে। রোববার রাতের দিকে বিমান পরিষেবা আবার শুরু হতে পারে বলে আশা প্রকাশ করেন তিনি। কাবুলে বেসামরিক বিমান পরিষেবার এক কর্মকর্তাও রকেট হামলার খবরটি নিশ্চিত করেছেন।

গত কয়েক দিন ধরে আফগানিস্তানের নতুন নতুন এলাকা দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে তালিবান। ইতোমধ্যেই তারা দেশটির অনেক জেলাশহর নিজেদের দখলে নিয়েছে। অনেক স্থানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে।

আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহার দখল করতে গত কয়েকদিন ধরেই চেষ্টা চালিয়ে যাচ্ছে তালেবান। প্রাদেশিক রাজধানী শহরটির আশপাশ অবরোধ করে রেখেছে তালেবানরা। এবার বিমানবন্দরে রকেট হামলা চালালো তারা। তালিবানদের ঠেকাতে এ বিমানবন্দর দিয়েই আফগান সেনার রসদ ও অস্ত্র আসছিল।

এ বিভাগের অন্যান্য সংবাদ