SylhetNewsWorld | আলোর ঝলকানিতে উদ্বোধন হলো টোকিও অলিম্পিকের - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

আলোর ঝলকানিতে উদ্বোধন হলো টোকিও অলিম্পিকের

  |  ১৬:৫১, জুলাই ২৩, ২০২১

জাপানের রাজধানী টোকিওতে বসেছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিকের। শুক্রবার দর্শক শূন্য মাঠে আলোর ঝলকানিতে হয়ে গেল উদ্বোধনী অনুষ্ঠান। দর্শক না থাকলেও ছিলেন বেশ কয়েকটি দেশের প্রধানরা।

প্রধান অতিথি ছিলেন জাপানের সম্রাট নারুহিতো। গেমসের উদ্বোধন করেছেন তিনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট অ্যামানুয়েল ম্যাক্রো ও মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন।

অনুষ্ঠানে ছিলেন বাংলাদেশের নোবেলজয়ী ডক্টর মুহাম্মদ ইউনূস। কেনিয়ার কিপ কেইনোর পর দ্বিতীয় ব্যক্তি হিসেবে ‘অলিম্পিক লরেল অ্যাওয়ার্ড’ পেলেন ৮১ বছর বয়সী এই নোবেলজয়ী।

একদিকে উদ্বোধনী অনুষ্ঠান চলছে, অন্যদিকে চলছে অলম্পিক আয়োজন বিরোধীদের আন্দোলন। তবে সব কিছু পেছনে ফেলে আগামী ১৫ দিন বিশ্ব মাতবে অলিম্পিক নিয়ে।

তবে এরই মধ্যে শুরু হয়ে গেছে ফুটবল ও আর্চারির লড়াই। এছাড়া ১১ হাজারের বেশি অ্যাথলেট অংশ নিয়েছে এই প্রতিযোগিতায়।

এদিকে চোখ রাঙাচ্ছে করোনাভাইরাস। গেমস ভিলেজে ঢুকে পড়েছে করোনা। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৬ জনে।

এ বিভাগের অন্যান্য সংবাদ