SylhetNewsWorld | পানির কয়েকশত ফুট উপরে মাছের পোনা অবমুক্ত! - SylhetNewsWorld
সর্বশেষ
 চট্টগ্রামে প্রধানমন্ত্রী বাংলাদেশের সাথে পরিবেশ-বান্ধব নৌপরিবহন সেক্টর গড়ে তুলতে যুক্তরাজ্যের আগ্রহ প্রকাশ হিজাব ইস্যুতে বিক্ষোভে নিহত ২০০, স্বীকার করলো ইরান খালেদা জিয়ার বাসার সামনে পুলিশের তল্লাশি চৌকি সেচ্ছাসেবক দল সুইডেন শাখার সদস্য সংগ্রহ কর্মসূচি সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত

পানির কয়েকশত ফুট উপরে মাছের পোনা অবমুক্ত!

  |  ১৬:০৪, জুলাই ১৪, ২০২১

ঝকঝলে নীল আকাশ, সবুজ গাছপালা- হ্রদের নীল জলরাশির উপর দিয়ে উড়ার জন্য এরচেয়ে ভালো দিন আর হতেই পারে না। তবে পাখি নয়, ইউটাহ হ্রদের নীল জলরাশির উপর থেকে আক্ষরিক অর্থেই ঠিক যেন উড়ে এসে পড়েছে হাজার হাজার মাছ। কারণ মাছগুলোকে বিমান থেকে ফেলা হয়েছে হ্রদের পানিতে।

ইউটার প্রাণী সংরক্ষণ বিভাগ সম্প্রতি দুর্গম হ্রদগুলোতে মাছের প্রজনন বৃদ্ধির উদ্যোগ নিয়েছে। সেজন্যই সেখানে অবমুক্ত করা হয়েছে ৩৫ হাজার মাছের পোনা।

তবে দুর্গম এলাকা হওয়ার হ্রদের কাছে গাড়ি নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই ছোট বিমানে করে মাছের পোনা এনে সেখানে ছেড়ে দেওয়া হয়েছে বলে ইউটার প্রাণী সংরক্ষণ বিভাগের মুখপাত্র ফেইথ জলি জানিয়েছেন।

এদিকে, বিমানে করে মাছের পোনা অবমুক্তের ভিডিও আলোড়ন তুলেছে ফেসবুক, ইনস্টাগ্রামসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। লাখ লাখ মানুষ ওই ঘটনার ভিডিও দেখেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ