SylhetNewsWorld | নতুন জাতীয় পার্টি সম্পর্কে যা বললেন জিএম কাদের - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মিশফাক আহমদ মিশু’র মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক

নতুন জাতীয় পার্টি সম্পর্কে যা বললেন জিএম কাদের

  |  ১৫:৪৪, জুলাই ১৪, ২০২১

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এরশাদের সন্তান এরিক এরশাদের নতুন জাতীয় পার্টি সম্পর্কে বলেছেন, কারও দল করার বিষয়ে আমাদের আপত্তি নেই। তবে একসঙ্গে দুটি দল কেউ করতে পারবেন না। গঠনতন্ত্রে এটা স্পষ্ট লেখা আছে।

বুধবার কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের তিনি একথা বলেন।

এর আগে জিএম কাদের জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টি ও এর বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনের পক্ষ থেকে ঢাকাসহ সারা দেশে কোরআন খতম, দোয়া এবং মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দিনের শুরুতে কাকরাইলে পার্টি কার্যালয়ে হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন জিএম কাদেরসহ দলটি নেতাকর্মীরা।

জাতীয় পার্টির নাম ব্যবহার করে একটি কমিটি গঠন প্রসঙ্গে জানতে চাইলে জিএম কাদের বলেন, এটা আমরা জানি না। এটা আমরা গ্রহণ করি নাই।

তিনি বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী রাজনৈতিক দল করার অধিকার যে কোনো মানুষেরই আছে।তবে কেউ একসঙ্গে দুটি দল করতে পারবেন না। কেউ দল করতে চাইলে নির্বাচন কমিশনের নিবন্ধন দরকার হয়। সেটা না হলে নির্বাচন করতে পারবেন না।

লকডাউনের সমালোচনায় জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, এই লকডাউন কখনো কার্যকর হবে না। অসহায় দরিদ্র মানুষের খাবারের ব্যবস্থা করেই লকডাউন দিতে হয়। গ্রামের মানুষ খাবার না পেলে কাজে বের হবে। তাই লকডাউন দেওয়ার আগে গরিব-দুখী-অসহায় মানুষের জন্য রেশনিং ব্যবস্থা করতে হবে।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে দাবি করে তিনি বলেন, টিকার অভাবে জনগণ করোনায় আক্রান্ত হচ্ছে। গ্রামের মানুষ টিকা পাচ্ছে না। সরকারি হাসপাতালগুলোতে ডাক্তার নেই, নার্স নেই, ওষুধ নেই। চিকিৎসার অভাবে প্রতিদিন মানুষ মারা যাচ্ছে।

জিএম কাদের বলেন, মেগা উনয়নের কথা বলা হচ্ছে। অথচ জনগণ চিকিৎসা, খাদ্য নিরাপত্তা পাচ্ছে না। মানুষ মারা যাচ্ছে আর সরকার উন্নয়নের কথা বলছে। আমরা এমন উন্নয়ন চাই না। এমন দেশ চাই না।

এ বিভাগের অন্যান্য সংবাদ