SylhetNewsWorld | সেই সামিসহ ৭ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন - SylhetNewsWorld
সর্বশেষ

সেই সামিসহ ৭ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন

  |  ১৬:১৩, জুন ১৩, ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আল জাজিরায় প্রচারিত একটি প্রতিবেদনের অন্যতম প্রধান চরিত্র সামিউল ওরফে জুলকারনাইন সায়ের খানসহ ৭ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ার অভিযোগে করা মামলায় তাদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়।

রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত সংস্থা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপ-পরিদর্শক আফসার আহম্মদ এ তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

তদন্ত প্রতিবেদনভুক্ত অন্য আসামিরা হলেন- কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার ঢাকার সমন্বয়ক দিদারুল ভূঁইয়া, ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক পরিচালক মিনহাজ মান্নান, নেত্র নিউজের এডিটর ইন চিফ তাসনিম খলিল, আশিক ইমরান ও স্বপন ওয়াহিদ।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় চারজনকে অব্যাহতির আবেদন করেছে তদন্ত সংস্থা। তারা হলেন- লেখক মুশতাক আহমেদ, যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক সাহেদ আলম, জার্মান প্রবাসী ব্লগার আসিফ মহিউদ্দিন ও ফিলিপ শুমাখার।

লেখক মুশতাক আহমেদ চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি কাশিমপুর কারাগারে আটক থাকা অবস্থায় মারা যান।

এর আগে মঙ্গলবার এ মামলার তদন্ত প্রতিবেদন গ্রহণের জন্য দিন ধার্য ছিল। রাষ্ট্রপক্ষের মামলাটি অধিকতর তদন্তের জন্য আবেদন করেন।

বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন চলতি বছরের ১০ ফেব্রুয়ারি কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে (সিটিটিসি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ