SylhetNewsWorld | গ্রিস উপকূল থেকে ১৭ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার - SylhetNewsWorld
সর্বশেষ
 নতুন বছর কে স্বাগত জানাতে বর্ণিল সাজে স্পেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

গ্রিস উপকূল থেকে ১৭ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার

  |  ০৭:০১, জুন ০৫, ২০২১

তুরস্কের উদ্ধার কর্মীরা গ্রিস উপকূল থেকে তাড়িয়ে দেয়া ১৭ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছেন।

গ্রিস কর্তৃপক্ষ তাদের জলসীমা থেকে শরণার্থীবোঝাই নৌকাটি তুরস্কের দিকে তাড়িয়ে দেয়। খবর আনাদোলুর।

এ সময় তুরস্কের কোস্টগার্ড সাগরে ঝুঁকির মধ্যে থাকা ওই নৌকাটি থেকে শরণার্থীদের উদ্ধার করে।

তুরস্কের পশ্চিমাঞ্চলীয় ইজমির প্রদেশের ডিকিলি জেলার জলসীমা থেকে কোস্টগার্ড সদস্যরা তাদের উদ্ধার করেন।

ইজমির প্রদেশের কোস্টগার্ড কমান্ডার এক বিবৃতিতে জানান, গ্রিস কর্তৃপক্ষ একটি শরণার্থীবোঝাই রাবারের নৌকা বেডেমলি উপকূলের দিকে তাড়িয়ে দেয়। এ সময় তুরস্কের উদ্ধার কর্মীরা তাদের নিরাপদ আশ্রয়ে নিয়ে যান।

তুরস্কের মানবাধিকার কর্মীরা গ্রিসর এ নির্দয় আচরণের নিন্দা জানিয়েছে। তারা বলছেন, সাগরে ভাসমার শরণার্থীদের তাড়িয়ে দিয়ে গ্রিস মানবাধিকার পরিপন্থী এবং আন্তর্জাতিক রীতিবিরোধী কাজ করেছে।উদ্ধার করা ১৭ শরণার্থীদের মধ্যে নারী ও শিশুরাও ছিল।

এ বিভাগের অন্যান্য সংবাদ