SylhetNewsWorld | গ্রিস উপকূল থেকে ১৭ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার - SylhetNewsWorld
সর্বশেষ
 স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া যুক্তরাজ্যের ২৫ শতাংশ মানুষ একবেলা কম খাচ্ছেন: ইপসোস সিলেটের অসহায় দুর্গত মানুষের পাশে সরকার নেই : কাইয়ুম চৌধুরী

গ্রিস উপকূল থেকে ১৭ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার

  |  ০৭:০১, জুন ০৫, ২০২১

তুরস্কের উদ্ধার কর্মীরা গ্রিস উপকূল থেকে তাড়িয়ে দেয়া ১৭ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছেন।

গ্রিস কর্তৃপক্ষ তাদের জলসীমা থেকে শরণার্থীবোঝাই নৌকাটি তুরস্কের দিকে তাড়িয়ে দেয়। খবর আনাদোলুর।

এ সময় তুরস্কের কোস্টগার্ড সাগরে ঝুঁকির মধ্যে থাকা ওই নৌকাটি থেকে শরণার্থীদের উদ্ধার করে।

তুরস্কের পশ্চিমাঞ্চলীয় ইজমির প্রদেশের ডিকিলি জেলার জলসীমা থেকে কোস্টগার্ড সদস্যরা তাদের উদ্ধার করেন।

ইজমির প্রদেশের কোস্টগার্ড কমান্ডার এক বিবৃতিতে জানান, গ্রিস কর্তৃপক্ষ একটি শরণার্থীবোঝাই রাবারের নৌকা বেডেমলি উপকূলের দিকে তাড়িয়ে দেয়। এ সময় তুরস্কের উদ্ধার কর্মীরা তাদের নিরাপদ আশ্রয়ে নিয়ে যান।

তুরস্কের মানবাধিকার কর্মীরা গ্রিসর এ নির্দয় আচরণের নিন্দা জানিয়েছে। তারা বলছেন, সাগরে ভাসমার শরণার্থীদের তাড়িয়ে দিয়ে গ্রিস মানবাধিকার পরিপন্থী এবং আন্তর্জাতিক রীতিবিরোধী কাজ করেছে।উদ্ধার করা ১৭ শরণার্থীদের মধ্যে নারী ও শিশুরাও ছিল।

এ বিভাগের অন্যান্য সংবাদ