SylhetNewsWorld | করোনায় মৃতের সংখ্য ৩৭ লাখ ছাড়াল - SylhetNewsWorld
সর্বশেষ
 স্থান-কাল বুঝে উন্নয়ন পরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর পাল্টা ব্যবস্থা, ফ্রান্স-ইতালি-স্পেনের ৮৫ কূটনীতিক বহিষ্কার করল রাশিয়া যুক্তরাজ্যের ২৫ শতাংশ মানুষ একবেলা কম খাচ্ছেন: ইপসোস সিলেটের অসহায় দুর্গত মানুষের পাশে সরকার নেই : কাইয়ুম চৌধুরী

করোনায় মৃতের সংখ্য ৩৭ লাখ ছাড়াল

  |  ০৮:০৮, জুন ০৪, ২০২১

বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন ১৭ কোটি ২৮ লাখ ৯৩ হাজার ৬২৬ জন। এই সময়ে সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৭ লাখ ১৬ হাজার ৬১৫ জন।

করোনার আপডেট দেয়া সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৫৬ লাখ তিন হাজার ৭২৩ জন। বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৩৫ লাখ ৭৩ হাজার ২৮৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৯ হাজার ২২০ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।বিশ্ব

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৭৫২ জন এবং মারা গেছে ছয় লাখ ১১ হাজার ৬১১ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, আর্জেন্টিনা ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৮৫ লাখ ৭২ হাজার ৩৫৯ জন এবং মারা গেছে তিন লাখ ৪০ হাজার ৭১৯ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৬৮ লাখ তিন হাজার ৪৭২ জন এবং মারা গেছে চার লাখ ৬৯ হাজার ৭৮৪ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ