SylhetNewsWorld | মিয়ানমারের আকাশে এক ঘণ্টা চক্কর মেরে ফিরল বিমান - SylhetNewsWorld
সর্বশেষ
 নতুন বছর কে স্বাগত জানাতে বর্ণিল সাজে স্পেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

মিয়ানমারের আকাশে এক ঘণ্টা চক্কর মেরে ফিরল বিমান

  |  ০৭:২৪, জুন ০২, ২০২১

মিয়ানমারের আকাশে প্রায় ১ ঘণ্টার মতো উড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকায় ফিরে এসেছে।

ফ্লাইটটি মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবতরণে উদ্দেশে মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দর ছেড়েছিল।

মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এএইচএম তৌহিদ-উল আহসান।

তিনি বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি মালয়েশিয়া না গিয়ে ঢাকা ফিরে এসেছে। বিমানের ক্যাপ্টেন ও ক্রু ছাড়া কোনো যাত্রী ছিল না। তারা সবাই অক্ষত ও নিরাপদে রয়েছেন।

বিমানবন্দর সূত্র জানায়, বিমানের বিজি-৮৬ ফ্লাইটটি একটি ‘ফেরি ফ্লাইট’ ছিল। অর্থাৎ খালি বিমান নিয়ে কুয়ালালামপুরে যাচ্ছিলেন ক্যাপ্টেন ও ক্রু। সেখান থেকে বাংলাদেশি যাত্রীদের নিয়ে ফিরে আসার কথা ছিল বিমানটির।

সেই উদ্দেশে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ঢাকা ছাড়ার পর ৪৫ মিনিট উড্ডয়ন করলে ফ্লাইটটিতে যান্ত্রিক ত্রুটির দেখা দেয়। ওই সময়ে বিমান মিয়ানমারের আকাশে উড়ছিল। তৎক্ষণাৎ সিদ্ধান্ত পাল্টে পাইলট ফ্লাইটটি ঘুরিয়ে ঢাকার দিকে রওনা হন। রাত ৯টার দিকে ফ্লাইটটি নিরাপদে ঢাকায় অবতরণ করে।

এ বিভাগের অন্যান্য সংবাদ