সর্বশেষ
 নকশী বাংলা ফাউন্ডেশন সিলেটের ইফতার ও দোয়া মাহফিল সাবেক সাংসদ দিলদার হোসেন সেলিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এম আসকির আলী গ্রীসে বিয়ানীবাজার এর যুবক নিখোঁজ।খুঁজে পেতে সাহায্য কামনা স্পেনের রাজার কাছে পরিচয় পত্র প্রদান করলেন বাংলাদেশের রাষ্ট্রদূত সহজ হলো স্পেনের অভিবাসী আইন, সুবিধা পাবে বাংলাদেশিরা প্রফেসর সিরাজ ওয়াজিদ-এর ভ্রমণকাহিনী গ্রন্থ ‘ভারতের পথে পথে’ এখন বাজারে পাওয়া যাচ্ছে গ্রীসে দুই ভাই এর খুনি শনাক্ত দুই নারীকে ‘কন্ট্রাক্ট ম্যারেজ’ করেছিলেন মামুনুল ফরেন ফ্রেন্ডশিপ অর্গানাইজেশন ট্রাষ্টের উদ্যোগে মাহে রমজানের কর্মসূচী বাস্থবায়ন স্পেনের মাদ্রিদ কমিউনিটির আঞ্চলিক সংসদ নির্বাচনে প্রচারণা

স্পেনের মাদ্রিদ কমিউনিটির আঞ্চলিক সংসদ নির্বাচনে প্রচারণা

  |  ১৩:৪৭, এপ্রিল ১৯, ২০২১

 

সিদ্দিকুর রাহমান . স্পেন থেকে,
স্পেনের মাদ্রিদ কমিউনিটির আঞ্চলিক সংসদ নির্বাচনে প্রচারণার অংশ হিসেবে দেশটির বিরোধী দল “মাস মাদ্রিদ” বিদেশীদের কে নিয়ে গণসংযোগ করেছে। আজ ১৮ এপ্রিল রবিবার দলটির পক্ষে আগামী ৪ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী মনিকা সিলভানা গনজালেস মাদ্রিদের লাভাপিয়েস এলাকার কাইল্লা পার্কে এক জনসভা অনুস্টিত হয়।
এদিকে গত ১৬ এপ্রিল সকাল ১০ টায় দলটি মাদ্রিদ শহরের বাংলাদেশী অধ্যুষিত এলাকা লাভাপিয়েসের কাছের হেলথ সেন্টার, মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা ও বায়তুল মুকাররম জামে মসজিদে ভোটের প্রচারণাসহ পৃথক পৃথকভাবে মতবিনিময় সভা করে।

আজকের এই জনসভায় মাস মাদ্রিদ এর নেতাকর্মী ছাড়াও অনেক প্রবাসী বাংলাদেশীরা ও অংশগ্রহণ করেন। বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহী,সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন উপস্থিত ছিলেন।আজকের অনুষ্ঠিত জনসভায় ‘মাস মাদ্রিদ’-এর নেতারা মাদ্রিদের আঞ্চলিক সরকার নির্বাচনে নিজ দলের প্রার্থী, মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য মনিকা সিলভানা গনজালেজকে জয়ী করার জন্য বাংলাদেশি কমিউনিটি এবং বিদেশিসহ সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

মাদ্রিদে বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ দলটিকে সহযোগিতার আশ্বাস দেন এবং সেই সাথে লাভাপিয়েস অঞ্চলে একটি বড় মসজিদ নির্মাণের ব্যাপারে বর্তমান বিরোধী দল “মাস মাদ্রিদ” দলের সহযোগিতা প্রত্যাশা করেন। এ ছাড়া অবৈধ অভিবাসীদেয় বৈধতা প্রদান এবং সবার জন্য স্বাস্থ্যসেবা উন্মুক্তসহ স্বাস্থ্য সেন্টারগুলোতে অভিবাসীদের জন্য দোভাষী নিয়োগসহ অবিভাসীদের বিভিন্ন দাবী দলটির নেতৃবৃন্দের কাছে তুলে ধরেন।

আজকের জনসভা চলাকালে মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য ও মাস মাদ্রিদ-এর প্রেসিডেন্ট প্রার্থী মনিকা সিলভানা গনজালেস তার বক্তব্যে বলেন, মাস মাদ্রিদ একটি অভিবাসী বান্ধব দল এবং দলটি জয়ী হলে অভিবাসীদের নিয়ে কাজ করবে বলে আশ্বাস প্রদান করেন।

এছাড়া দলটির ভাইস প্রেসিডেন্ট ম্যানুয়েল বলেন, সকলের জন্য নির্ভরশীল একটি শহর ‘মাদ্রিদ’ গড়তে মাস মাদ্রিদ কাজ করছে। দলের বিজয় নিয়ে শিগগিরই আবার দেখা করার প্রত্যয়ও তিনি ব্যক্ত করেন। নির্বাচনে ভোট ও সহযোগিতা চেয়ে আরো বক্তব্য দেন মাদ্রিদ সিটি কর্পোরেশনের প্রধান রীতা মায়েস্ট্রো, মাদ্রিদ সিটি কউন্সিলর খোরখে গ্রাসিয়া কাস্তিয়ানো, মানুয়েল, গলা, এরিখ প্রমূখ।
এসময় ভালিয়েন্তে বাংলার সদস্য বৃন্দ সহ অনেক বাংলাদেশী উপস্থিত ছিলেন। বাংলাদেশীদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক কবির আল মাহমুদ, শাওন আহমদ, ইউরো বাংলা প্রেসক্লাব এর অভিবাষণ বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রাহমান, জুলহাস উদ্দিন, আলামিন পালোয়ান, শাহ আলম, হাবিব আহমদ প্রমুখ।
প্রসঙ্গত উল্লেখ্য, স্পেনের মাদ্রিদ কমিউনিটির আঞ্চলিক সংসদ নির্বাচন আগামী ৪ মে অনুষ্ঠিত হবে। মোট ১৩৬ টি আসনের জন্যে স্পেনের ছয়টি বড় দল নির্বাচনে প্রার্থী দিয়েছে। মাদ্রিদ স্পেনের রাজধানী হওয়ায় এই নির্বাচনে বিজয়ী দলের প্রভাব পড়ে সারা স্পেনের রাজনীতির ওপর। তাই তীব্র প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়েই এই নির্বাচনের ফলাফল আসবে বলে মনে করছেন দেশটির রাজনৈতিক বিশ্লেষকরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ