SylhetNewsWorld | ব্রিটেন ছাড়ছেন এ্যাসাইলাম প্রার্থীরা - SylhetNewsWorld
সর্বশেষ

ব্রিটেন ছাড়ছেন এ্যাসাইলাম প্রার্থীরা

  |  ১৪:৫৩, মার্চ ০৯, ২০২১

উন্নত জীবনের আশায় ব্রিটেনে এসে স্থায়ী ভাবে থাকার জন্য অনেকেই এ্যাসাইলাম রেস করেছেন। কিন্তু এ্যাসাইলাম প্রার্থীদের থাকা, খাওয়া, চিকিৎসা এবং কাজ সব মিলিয়ে এক অবর্ননীয় কস্ট যা ভাষায় বর্ননা করার মতো নয়। উন্নত জীবনের পরিবর্তে বেঁচে থাকাই যেখানে মূখ্য হয়ে উঠে। তাই এই কস্টের জীবন ছেড়ে হাজার হাজার এ্যাসাইলাম প্রার্থীরা ব্রিটেন ছেড়ে নিজ নিজ দেশে ফেরত যাচ্ছেন।

UNHCR এর স্টার্টিজ অনুযায়ী ২০১৯ সালে ১৩৩,০৯৪ জন এ্যাসাইলামের জন্য আবেদন করেছেন। ৬১,৯৬৮ জনের আবেদন যাছাই বাছাই করা হয়েছে। ৪৫,২০৩ জনের আবেদন গ্রহন করা হয়েছে। ১৬১ জন এ্যাসাইলাম আবেদন কারীর কোন দেশের পরিচয় নেই। এ পর্যন্ত ২৮৭,০০০ থেকে ৩০০,০০০ আবেদন খারিজ করে দিয়েছে হোম অফিস। তবে গত এক বছরে ২৯,৪৫৬ জনকে ব্রিটেন থাকার অনুমতি দিয়েছে হোম অফিস।

এ্যাসাইলামদের জন্য ব্রিটিশ সরকারের £১ বিলিয়ন পাউন্ডের বাজেট।এই বিশাল বাজেট থাকা স্বত্তেও এ্যাসাইলামদের সেবা দিতে ,থাকার জায়গার সংকট , খাবারের মান , মানবেতর জীবন সহ তাদের সুরক্ষা করতে ব্যার্থ হয়েছে হোম অফিস।

এ্যাসাইলাম আবেদনের ৬ মাসের মধ্যেই রেজাল্ট দেওয়ার কথা থাকলেও ১ বছর ২ বছর এমন কি বছরের পর বছর ও কোন সুরাহা না হওয়াতে তাদের জীবনে নেমে আসে অবর্ননীয় দূর্ভোগ। আর এ জন্যই হাজার হাজার এ্যাসাইলাম প্রার্থীরা ব্রিটেন

এ বিভাগের অন্যান্য সংবাদ