সর্বশেষ
 আওয়ামী লীগের নেতৃত্বেই এসেছে বাঙালির সব অর্জন: তথ্যমন্ত্রী ইরানের নতুন প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন ভারত টিকার টাকা ফেরত দেবে কি না, যা বললেন অর্থমন্ত্রী ইরানের ওপর থেকে ১০৪০টি নিষেধাজ্ঞা প্রত্যাহারে রাজি যুক্তরাষ্ট্র জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি: স্বরাষ্ট্রমন্ত্রী একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আরও ৮৫ বৃটিশ যুদ্ধজাহাজের দিকে গোলা ছুড়ল রাশিয়া বাঘার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকিত স্মরনে প্যারিসে শোকসভা সুইজারল্যান্ডে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ইউরো-বাংলা প্রেসক্লাবের মহিলা সম্পাদিকা সুলতানা খান ভারতে ধরা পড়ল করোনার ডেল্টা প্লাস প্রজাতি, আক্রান্ত ২১

সুনামগঞ্জ সীমান্তে বিজিবির সঙ্গে চোরাকারবারিদের সংঘর্ষ, গুলিতে নিহত ১

  |  ১৭:৪২, মার্চ ০৬, ২০২১

সুনামগঞ্জের বনগাও সীমান্তে বিজিবির সঙ্গে গরু চোরাকারবারিদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিজিবির গুলিতে এক গরু চোরাকারবারি নিহত হয়েছে এবং চোরকারবারিদের দায়ের কোপে বিজিবির এক সদস্য গুরুতর আহত হয়েছেন।

শনিবার দুপুরে রঙ্গাচর ইউনিয়নের বনগাও সাংবাদিক টিলাতে এ ঘটনাটি ঘটেছে।

বিজিবি ও স্হানীয় সূত্রে জানা যায়, বনগাও সীমান্তের সাংবাদিক টিলা দিয়ে ওপার থেকে ৩০টি ভারতীয় গরু নিয়ে আসার পথে বিজিবির একটি টহলদল গরুগুলো আটক করে। এক পর্যায়ে বিজিবির কাছ থেকে গরুগুলো চিনিয়ে নিতে দা দিয়ে কোপ দিয়ে ল্যান্স নায়েক মারমাকে গুরুতর আহত করে। পরে বিজিবি আত্মরক্ষায় ২ রাউন্ড গুলি করলে এক রাউন্ড উপরে দিয়ে চলে যায় এবং অপর রাউন্ড গুলি গরু চোরাকারবারি ‌রঙ্গাচর ইউনিয়নের ইসলামপুর গ্রামের কামাল মিয়ার (৩৫) গায়ে বিদ্ধ হয়। পরে স্হানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

সুনামগঞ্জ ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মাকসুদুল আলম বিষয়টি নিশ্চিত নিশ্চিত করে জানান, চোরাই পথে ওপার থেকে ৩০টি গরু নিয়ে আসার সময় বিজিবি আটক করলে চোরাকারবারিদের সঙ্গে হয় সংঘর্ষ হয় । এতে বিজিবির এক সদস্য দায়ের কোপে মারাত্মক আহত হয়েছে এবং চোরাকারবারি কামাল হোসেন নামে একজন গুলিবিদ্ধ হয়েছে।

শুনেছি তাকে স্হানীয়রা হাসপাতালে নিয়ে গেছে। তিনি বলেন, চোরাকারবারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্হা নেয়া হবে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল ও কলেজ হাসপাতালের পুলিশ ফাড়ির ইনচার্জ মো. মানিক মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ ময়না তদন্তের জন্য রাখা হয়েছে। সে হাসপাতালে আসার পূর্বে পথেই মারা গেছে ।

এ বিভাগের অন্যান্য সংবাদ