সর্বশেষ

পীর হাবিবুর রাহমান এর রোগ মুক্তি কামনাঃ ইউরো বাংলা প্রেসক্লাবের দোয়া মাহফিল

  |  ১৫:১৭, ডিসেম্বর ৩১, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ
গতকাল ইউরোপ সময় রাত নয় ঘটিকায় ইউরো বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে জনপ্রিয় বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের রোগমুক্তি কামনা করে এক ভার্চুয়াল দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ইউরো বাংলা প্রেসক্লাবের সভাপতি তাইজুল ইসলাম ফয়েজ অনুষ্ঠানের শুরুতে সুললিত কণ্ঠে পবিত্র কোরান ও দরুদ শরীফ পাঠ করেন ইউরো বাংলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমেদ শিশু (ইটালি)। সূচনা বক্তব্য প্রদান করেন সংগঠনের সাধারণ সম্পাদক জাকির হোসেন চৌধুরী (গ্রীস) মোনাজাত পরিচালনা করেন প্রেস ক্লাবের উপদেষ্টা আয়ারল্যান্ডে কর্মরত চিকিৎসক, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় এর শিক্ষক আন্তর্জাতিক কলামিস্ট ডা. জিন্নুরাইন জাগীরদার । মোনাজাত শেষে শুরু হয় এক ব্যতিক্রমী আলোচনা এতে সম্মানিত অতিথি হিসেবে অংশ নেন বাংলাদেশ প্রতিদিন ইউরোপের বু্্যরো প্রধান ও বৃটেনের প্রাচীন সংগঠন লন্ডন বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আ স ম মাসুম,এরোনোটীকল ইঞ্জিনিয়ার রম্য লেখক যুক্তরাষ্ট্র প্রবাসী মোঃ মাহফুজুল আলম। বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম আলী চৌধুরী, সিনিয়র সদস্য এইস এম দবির তালুকদার , সেলিম আহমদ , সাংগঠনিক সম্পাদক জাবের আহমদ , ফ্রান্স কমিটির সভাপতি তাজ উদ্দীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবেল আহমদ , অভিবাসন বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, গ্রীস কমিটির সাংগঠনিক সম্পাদক জাবেদ মাহমুদ । এছাড়া দোয়াতে শরিক হন বিশ্বের বিভিন্ন দেশের কবি সাহিত্যিক সাংবাদিক বৃন্দ। জাকির হোসেন চৌধুরী তার বক্তব্যে বলেন বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান একজন প্রথিতযশা সাংবাদিক, আন্তর্জাতিক কলামিস্ট সম্প্রতি তার মাল্টিপল মায়েলোমা নামক রোগ শনাক্ত হয় এবং বর্তমানে তিনি ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার রোগ প্রাথমিক পর্য্যায়ে হওয়ার কারণে চিকিৎসকগন তার সম্পুর্ন আরোগ্য আশা করছেন।
ডাঃ জিন্নুরাইন জায়গীরদার পীর হাবিবের আশু রোগ থেকে মুক্তি প্রার্থনার পাশাপাশি বর্তমানে বিশ্বব্যাপী মহামারী থেকে রেহাই পাওয়ার জন্যও দোয়া করেন।

আ স ম মাসুম বলেছেন পীর হাবিবের জন্মস্থান সিলেট বর্তমানে বাংলাদেশের অন্যতম পত্রিকার নির্বাহী সম্পাদক পদে আগমনের ধারাবাহিকতার কথা তুলে ধরেন বাংলাবাজার পত্রিকা ও দৈনিক যুগান্তর সিনিয়র স্টাফ রিপোর্টার ছিলেন ছাত্রজীবনে তিনি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সাংবাদিকতার জগতে যখন প্রবেশ করেছেন বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে বিবেকের তাড়নায় নিরপেক্ষ ভূমিকা পালন করে রাজনৈতিক বিশ্লেষণ মূলক লেখা দেশবাসীর বিবেক জাগ্রত করেছে তার মতো একজন কলম যোদ্ধা দেশ ও জাতির স্বার্থে আমাদের মধ্যে সুস্থ অবস্থায় অনেক দিন বেচে থাকেন এটা আমাদের প্রত্যাশা । তাইজুল ফয়েজ সভাপতির বক্তব্য বলেন পীর হাবিবুর রহমানের মত মুক্তচিন্তার একজন নির্ভীক ও স্বাধীন চিন্তার সাংবাদিকের জাতির সেবায় প্রয়োজনীয় । তিনি সিলেটের সন্তান হলেও তার সাংবাদিকতা রাজশাহী থেকে শুরু তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব এর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য উল্লেখ করে তার আশু রোগ মুক্তি কামনা করেন এবং সকলেই তার দ্রুত ফিরে আসার জন্য প্রার্থনা করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ