সর্বশেষ

গ্রীস যুবলীগ ও এথেন্স মহানগর যুবলীগের উদ্যোগে শেখ ফজলুল হক মনির ৮১ তম জন্মবার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

  |  ১৪:২৩, ডিসেম্বর ০৪, ২০২০

গ্রীস যুবলীগ ও এথেন্স মহানগর যুবলীগের উদ্যোগে শেখ ফজলুল হক মনির ৮১ তম জন্মবার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে,
গ্রীস প্রতিনিধি ঃ
গ্রীস যুবলীগ ও এথেন্স মহানগর যুবলীগের উদ্যোগে, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষকে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে,এতে উপস্থিত ছিলেন, গ্রীস যুবলীগের সংগ্রামী যুগ্ম আহবায়ক রাসেল মিয়া, যুগ্ম আহবায়ক দেলোয়ার প্রধান, সদস্য আলিম গোরামী,সদস্য সাইফুর রহমান সুমন,এথেন্স মহানগর যুবলীগ আহবায়ক শাকের আহমেদ, যুগ্ম আহবায়ক মোহাম্মদ জাবেদ মাহমুদ, যুগ্ম আহবায়ক আব্দুস সালাম, যুবলীগ নেতা মারুফ হক, নেতৃবৃন্দ আরও বলেন,

শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালে ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় ঐতিহাসিক শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম শেখ নূরুল হক বঙ্গবন্ধুর ভগ্নিপতি,মাতা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন।

বঙ্গবন্ধুর নির্দেশে শেখ মনি ১৯৭২ সালে বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে বাংলাদেশের প্রথম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে এদেশে যুব রাজনীতির সূচনা করেন। শেখ ফজলুল হক মনি ব্যক্তি জীবনে ২ পুত্র সন্তানের জনক ছিলেন। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সাথে শেখ ফজলুল হক মনি ও তার স্ত্রী বেগম আরজু মণি শাহাদাৎ বরণ করেন।
শেখ ফজলুল হক মনি কেবল রাজনীতি নয়, সাহিত্য এবং সাংবাদিকতায়ও অবদান রাখেন। তাঁর ‘অবাঞ্ছিতা’ উপন্যাস পাঠক সমাদৃত। দৈনিক বাংলার বাণী, ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমস ও বিনোদন ম্যাগাজিন ‘সিনেমা’র সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।
জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে পরিচালিত মহান মুক্তিযুদ্ধে শেখ মনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ গ্রীসও এথেন্স মহানগর শাখার পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধাঞ্জলি।

এ বিভাগের অন্যান্য সংবাদ