SylhetNewsWorld | লুতফুর রহমানের ঐতিহাসিক বিজয় - SylhetNewsWorld
সর্বশেষ

লুতফুর রহমানের ঐতিহাসিক বিজয়

  |  ১০:২৩, মে ০৭, ২০২২

৭ বছর পর ঐতিহাসিক বিজয় নিয়ে আবারো টাওয়ার হ্যামলেটসের টাউনে হলে ফিরেছেন বাংলাদেশী বংশোদ্ভুত লুতফুর রহমান। এটি তার মেয়র হিসেবে তৃতীয় বিজয়। ২০১০ সালে প্রথমবারের মত নিবাচিত হয়েছিলেন লুতফুর । কিন্তু ২০১৪ সালে দ্বিতীয়বার নির্বাচিত হলেও ২০১৫ সালে আদালতের রায় তাকে ক্ষমতা ছাড়তে হয়। ৫ বছরের জন্য নির্বাচনে অযোগ্য থাকার পর নির্বাচনে দাঁড়িয়ে সমগ্র ব্রিটেনের রাজনীতিতে তাক লাগিয়ে দিয়েছেন এই এথনিক কমিউনিটির মেয়র। যেখানে সমগ্র লন্ডনে একক আদিপত্য লেবার দলের সেখানে এস্পয়ার পার্টির মত নতুন দলের কাছে পরাজিত হলেন দুই বারের লেবার দলীয় মেয়র জন বিগস। বিজয়ী হবার পর সকল কর্তৃত্ব বারার জনগনকে নিয়েছেন তৃতীয়বারের মত নির্বাচিত মেয়র লুতফুর রহমান। তিনি বলেছেন আগামীতে আমি কি করব সেটার ভিত্তিতেই আমাকে বিচার করবে জনগন।

নির্বাচনে লুতফুর রহমান পেয়েছে ৪০ হাজার ৮০৪ ভোট, আর লেবার পার্টি জন বিগস পেয়েছেন ৩৩ হাজার ৪৮৭ ভোট। লিবডেম প্রার্থী রাবিনা খান পেয়েছেন ৬৪৩০ ভোট।
ফলাফল ঘোষণার পর মেয়র লুতফুর রহমান নির্বাচন কেন্দ্রের বাইরে এসে সমর্থকদের প্রতি কতৃজ্ঞ জানিয়ে বলেন আমি শুধু একটি কমিউনিটির জন্য নয় সবার জন্য কাজ করব। এই বিজয় জনগনের বিজয় বলেও উল্লেখ করেন ।
আগামীতে হাউজিং শিক্ষা ও অর্থনৈতিক উন্নয়নের জন্যও কাজ করার প্রতিশ্রুতি দেন নব নির্বাচিত মেয়র লুতফুর রহমান।
এদিকে নির্বাচনী ফলাফল ঘোষণার পর ফলাফল মেনে নিয়ে বক্তব্য রাখেন সদ্য সাবেক মেয়র জন বিগস, লিবডেম প্রার্থী রাবিনা খান। তারা নির্বাচিত মেয়রকে স্বাগত জানান এবং বারার উন্নয়নে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে মোট ভোট গ্রহন হয়েছে ৮৬ হাজার ৯ টি। এরমধ্যে ১৮৬৪ ভোট বাতিল করে গণনায় এসেছে ৮৪ হাজার ১২৫ টি ভোট।

প্রথম পছন্দ গগণনার ফলাফলে প্রায় ১২ হাজার ভোটে এগিয়ে ছিলেন লুৎফর রহমান। তিনি মোট ভোট পান ৩৯,৫৩৩ । লেবার দলীয় জন বিগস পেয়েছেন ২৭,৮৯৪। লিবডেম প্রার্থী রাবিনা খান পেয়েছেন ৬,৪৩০ ভোট।কোন প্রার্থী একক ভাবে ৫১ শতাংশ ভোট না পাওয়াতে দ্বিতীয় পছন্দ গণনা করা হয়।

দ্বিতীয় ভোট গণনা শেষে, লুৎফুর রহমানের মোট ভোট ৪০৮৮৪ ভোট যা মোট ভোটের ৫৪.৯%। জন বিগস পেয়েছেন ৩৩৪৮৭ মোট ভোটের ৪৫.১% ভোট।

এ বিভাগের অন্যান্য সংবাদ