SylhetNewsWorld | স্পেনে জকিগঞ্জ প্রবাসী কল্যাণ পরিষদের ইফতার মাহফিল - SylhetNewsWorld
সর্বশেষ

স্পেনে জকিগঞ্জ প্রবাসী কল্যাণ পরিষদের ইফতার মাহফিল

  |  ০৬:৫১, এপ্রিল ২৯, ২০২২

সিদ্দিকুর রাহমান, স্পেন থেকেঃ
স্পেনে জকিগঞ্জ প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বৃহস্পতিবার(২৮ এপ্রিল) রাজধানী মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার শাহজালাল লতিফিয়া বাংলাদেশ জামে মসজিদে সংগঠনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলে জকিগঞ্জ উপজেলা বাসী সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে ইফতার ও দোয়া মাহফিল প্রাণবন্ত হয়। সংগঠনের সভাপতি আহমদ আসাদুর রাহমান সাদ উপস্থিত মুসল্লিয়ানে কেরাম ও প্রবাসী বাংলাদেশিদের স্বাগত জানিয়ে বলেন আপনারা আমাদের ইফতার মাহফিলে অংশ গ্রহণ করার জন্য আমরা জকিগঞ্জ উপজেলা বাসীর পক্ষ থেকে সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও মোবারকবাদ জানাই এবং মাদ্রিদে অবস্থানরত জকিগঞ্জ উপজেলা বাসীর উদ্দেশ্যে বলেন বিশ্বের সকল দেশে আমাদের জকিগঞ্জের মানুষ রয়েছেন উনারা নিজ নিজ অবস্থান থেকে জকিগঞ্জের সুনাম বয়ে আনছেন ঠিক তেমনি আপনারা ও জকিগঞ্জের সুনাম বয়ে আনবেন এবং মাদ্রিদ কমিউনিটির সর্বস্থরের মানুষের সাথে ঐকবদ্ধভাবে কাজ করে যাবেন।
তিনি আরো বলেন ওলী আউলিয়ার জন্মভূমি জকিগঞ্জ আর এই জকিগঞ্জের সুনাম খ্যাতি ছড়িয়ে আছে বিশ্ব জুড়ে। জকিগঞ্জে জন্ম হয়েছিলো উপমহাদেশের প্রখ্যাত আলেম আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলি ছাহেব ক্বিবলাহ রাহঃ,বায়তুল মোকাররমের খতিব আল্লামা ওবায়দুল হক ছাহেব রাহঃ সহ অসংখ্য অলী আউলিয়ায়ে কেরামের আমরা দোয়া করি আল্লাহ যেন উনাদেরকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করেন।
ইফতার মাহফিল পূর্ব আলোচনায় রোজা,ইফতার, এতেকাফ ও শুদ্ধভাবে কোরআন তিলাওয়াতের গুরুত্ব ও তাৎপর্য তুলে বক্তব্য রাখেন শাহজালাল লতিফিয়া বাংলাদেশ জামে মসজিদের সভাপতি মাওলানা খলিলুর রাহমান ও সাধারণ সম্পাদক মাওলানা আজমল হোসেন।
জকিগঞ্জ উপজেলা বাসীর মধ্যে উপস্থিত ছিলেন জকিগঞ্জ প্রবাসী কল্যাণ পরিষদের সিনিয়র সহ সভাপতি মোঃজালাল উদ্দিন, সহ সভাপতি মুসলিম উদ্দিন, অর্থ সম্পাদক নুরুল হুদা,সহ সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম, ধর্ম সম্পাদক হারুনুর রশিদ, সদস্য গফুর মিয়া,ইসলাম উদ্দিন, আব্দুর রহমান প্রমুখ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী নাসির গাজী,সাংবাদিক সাইফুল আমিন, স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য সিদ্দিকুর রাহমান সহ কমিউনিটির বিভিন্ন দল ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ।
ইফতার পূর্ব বিশেষ মোনাজাতে বাংলাদেশ সহ বিশ্বের সকল মুসলমানদের জন্য শান্তি কামনা এবং মাদ্রিদ কমিউনিটির করোনা মহামারীতে যারা পরলোকগমন করেছেন তাদের সকলের আত্মার মাগফিরাত কামনা করে এক বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন শাহজালাল লতিফিয়া বাংলাদেশ জামে মসজিদের সভাপতি মাওলানা খলিলুর রাহমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ