SylhetNewsWorld | গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে এর উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল - SylhetNewsWorld
সর্বশেষ

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে এর উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল

  |  ১৯:৪৭, এপ্রিল ২৫, ২০২২

পবিত্র মাহে রমজান উপলক্ষে ঐতিহ্যবাহী গোলাপগন্জ উপজেলার প্রবাসীদের সর্ববৃহৎ সেবামূলক সংগঠন গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে এর উদ্যোগে এক দোয়া ও ইফতার মাহফিল গত ১৭ই এপ্রিল রোজ রবিবার পূর্ব লন্ডনের রিজেন্ট লেক ব্যাঙ্কুইটিং ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছে। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সংগঠনের সদস্য ও বিভিন্ন কমিউনিটি সংগঠনের বিপুল সংখ্যক প্রতিনিধি অংশ নেন।

সংগঠনের সাধারন সম্পাদক মনজুর আহমদ শাহনাজের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন তামজিদ আল কাদির। সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি বিশিষ্ট সমাজসেবী জনাব আলহাজ আবুল কালাম। তিনি তার বক্তবের শুরুতে অনুষ্ঠানে আগত সকল অতিথিবৃন্দকে স্বাগত জানান এবং আর্ত মানবতার সেবায় গৃহীত সংগঠনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেনl তিনি আশাবাদ ব্যক্ত করেন অতীতের ন্যায় সংগঠনের সকল পদক্ষেপের প্রতি সকলের সহযোগিতা অব্যাহত থাকবে। বিশেষ করে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে কর্তৃক গৃহীত ”গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে” এর নামে একটি নিজস্ব ভবন কেনার উদ্যোগটি দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেন । উল্লেখ্য যে, প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি গৃহহীনদের জন্য ঘর নির্মাণ, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, গরীব-অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, চিকিৎসা সহায়তা সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে l

সাধারন সম্পাদক মনজুর আহমদ শাহনাজ অনুষ্ঠানে আগত সকল অতিথিবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান এবং সংগঠনের সকল সদস্যদের নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। কোষাধ্যক্ষ হাসান আহমেদ গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে কর্তৃক গৃহীত সকল পদক্ষেপের প্রতি সকলের সহযোগিতা কামনা করেন ।

পবিত্র রমজানের ফজিলত, গুরুত্ব ও মাহাত্ম্য বর্ণনা করে দোয়া পরিচালনা করেন কাউন্সিল অফ মস্ক এর চেয়ারম্যান বিশিষ্ট আলেমে দ্বীন হাফেজ মাওলানা শামসুল হক।

উপদেষ্টা কমিটির সদস্যদের মধ্যে উপস্তিত ছিলেন জানাব শাহজাহান চৌধুরী, আব্দুল হালিম মাহমুদ নাহিন, তমিজুর রহমান চৌধুরী রঞ্জু, আব্দুল বাছির, মারুফ আহমেদ, এমদাদ হুসেন টিপু, মস্তফা মিয়া ও আকতার হুসেইন।

কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে উপস্তিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মোঃ সেলিম আহমেদ, আব্দুল হালিম চৌধুরী ও মোরশেদ আলম চৌধুরী রাহী, সহ-সাধারণ সম্পাদক মোঃ শামীম আহমেদ, সহ কোষাধ্যক্ষ মাহবুব হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন বাবুল, সহ সংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমান অলি ওয়াদুদ, সদস্য-বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন, সহ-সদস্য বিষয়ক সম্পাদক: জাকির হোসেন, ক্রীড়া সম্পাদক মিকাইল আহমেদ চৌধুরী, শিক্ষা সম্পাদক তাজ উদ্দিন, কার্যনির্বাহী সদস্য বেলাল হোসেন, শাব্বির আহমেদ সাহেদ, মুহিবুল হক, সাদেক আহমেদ, শাহীন আহমেদ, কামাল উদ্দিন ও এনাম উদ্দিন প্রমুখ। কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত সদস্যদের মধ্যে উপস্তিত ছিলেন তাজুল ইসলাম, ফেরদৌস আলম, জিয়াউল হক শামীম, আব্দুল কাদির, রিয়াজ উদ্দিন, রোমান আহমদ চৌধুরী, ময়নুল ইসলাম, জি,এম অপু শাহরিয়ার ও কিবরিয়া ইসলাম প্রমুখ।

আমন্ত্রিত আতিথিদের মধ্যে উপস্তিত ছিলেন টাওয়ার হেমলেট কাউন্সিলের স্পিকার জনাব আহবাব আহমদ, জনাব এমরান আহমদ, কাউন্সিলর রাবিনা খাঁন, জনাব ইছবাহ উদ্দিন, জনাব আলহাজ্ব ছিফত আলী আহাদ, জনাব মকলু মিয়া, জনাব জহরুল ইসলাম লনি, জনাব আব্দুল বাছিত, জনাব আফরোজ মিয়া, জনাব শামীম আহমদ, জনাব ফয়ছল আহমদ চৌধুরী, জনাব আরেফ মন্জুর চৌধুরী মিঠু, জনাব জিল্লুর রহমান, জনাব মাইজ উদ্দিন, জনাব মাউলানা আশরাফ ইসলাম, জনাব ফয়েজ আহমদ, জনাব বখতিয়ার হুসেন, জনাব জহির হোসেন, জনাব আনোয়ার শাহজাহান, জনাব দেলওয়ার আহমদ, জনাব আব্দুস ছামাদ , জনাব আলহাজ্ব আজিজুর রহমান , জনাব বদরুল আহমদ, জনাব নুনু মোহাম্মদ শেখ, জনাব মাসুদ আহমদ, জনাব সিদ্দিকুর রহমান, জনাব নুরুল ইসলাম, জনাব কয়েছ আহমদ রোহেল প্রমুখ।

অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দরা সংগঠনের প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন জনহিতকর কাজের ভূয়শী প্রশংসা করেন এবং ভবিষ্যত সফলতা কামনা করেন। অনেকদিন পর সবাই একসাথে ইফতার করতে পারাতে সন্তোষ প্রকাশ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ