SylhetNewsWorld | স্পেনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন - SylhetNewsWorld
সর্বশেষ

স্পেনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

  |  ০৬:৩১, মার্চ ২০, ২০২২

সিদ্দিকুর রাহমান, স্পেন থেকেঃ
স্পেন আওয়ামী লীগের উদ্যোগে যথাযথ মর্যাদা ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিন এবং জাতীয় শিশু দিবস-২০২২ পালন করেছে। জাতির পিতার ১০২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৭ মার্চ) মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার দেশ রেস্টুরেন্টে এক আলোচনা সভা অনুস্টিত হয়। সভায় সভাপতিত্ব করেন স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন এবং সঞ্চালনা করেন সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক তামিন চৌধুরী ।
এসময় উপস্থিত ছিলেন,যুগ্ম সাধারণ সম্পাদক আজম কাল , এফ এম ফারুক পাভেল, জাহিদুল ইসলাম দিদার,হারুন উর রশিদ। সহ-প্রচার সম্পাদক আপন মন্ডল,ছাত্রলীগ নেতা হানিফ মিয়াজি ও সাগর সহ অন্যান্য নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধুর মহতী জীবন ও কর্মের উপর বিশেষ আলোচনা পর্বে বক্তারা বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্বের কথা স্মরণ করেন। তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃপ্ত পদক্ষেপে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি প্রবাসীদের ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহবান জানান।
স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন বলেন ১৭ মার্চ, বাঙালি জাতির ইতিহাসে একটি স্মরণীয় দিন। এ বছর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস। তার নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়–ক, গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্ব এ প্রত্যাশা করি।
তিনি আরও বলেন, ‘জাতির পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করার প্রত্যয়ে আমরা অঙ্গীকারাবদ্ধ। রূপকল্প ২০২২ ও ২০৪১ এবং ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের মাধ্যমে আমরা জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ