SylhetNewsWorld | মাদ্রিদে নেই বাংলা স্কুল, সংস্কৃতি ভুলে যাচ্ছে প্রবাসী শিক্ষার্থীরা - SylhetNewsWorld
সর্বশেষ

মাদ্রিদে নেই বাংলা স্কুল, সংস্কৃতি ভুলে যাচ্ছে প্রবাসী শিক্ষার্থীরা

  |  ২০:০৪, মার্চ ১৭, ২০২২

 

সিদ্দিকুর রাহমান,স্পেন থেকেঃ
স্পেনের রাজধানী মাদ্রিদের নতুন প্রজন্মের মাঝে দেশের ইতিহাস, বাংলা সংস্কৃতিকে ছড়িয়ে দিতে আন্তর্জাতিক ভাষা স্কুল বাংলা একাডেমি নামক একটি শিক্ষা প্রতিষ্ঠানের শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষে সোমবার রাত নয় টায় মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার কাইয়ে আভে মারিয়া স্কুল কার্যালয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়।
এস আর আই এস রবিন এর সভাপতিত্বে এবং এফ এম ফারুক পাভেল এর সঞ্চলনায় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সাবেক সহ সভাপতি আল আমিন মিয়া,বৃহত্তর ফরিদপুর এর উপদেষ্টা হেমায়েত খান, তোতা কাজি, কমিউনিটি ব্যাক্তিত্ব কাইয়ুম আহমেদ মাসুক, ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এইচ এম মাসুদুর রহমান, কমিউনিটি নেতা আবুল হোসেন, বাহারুল আলম,রেজাউল করিম মিঠু, মাসুদুর রহমান নাসিম, তানিম চৌধুরী, আক্তারুজ্জামান আক্তার, জাহিদুর রহমান দিদার, আজম কাল, আব্দুল মজিদ সুজন, কাইয়ুম মৃধা, মোঃ ইয়াছিন শিকদার , সাইফুল ইসলাম সেহাগ, হানিফ মিয়াজী, আল-আমিন আহমেদ, মোঃ সাগর, শামিম রেজা প্রমুখ।
মতবিনিময় সভায় বক্তারা বলেন মাদ্রিদের বাংলা স্কুল না থাকায় আমাদের বাচ্ছারা বাংলা সংস্কৃতি ভুলে যাচ্ছে। বাংলা সংস্কৃতি, দেশের ইতিহাস ঐতিহ্য উঠতি প্রজন্ম জানবে এই স্কুলের মাধ্যমে। এটা অবশ্যই আনন্দের বিষয়। খেয়াল রাখতে হবে তারা যেন কোনোভাবেই নিজ শেকড়কে ভুলে না যায়। আমাদের শিশুরা যেন বাংলা ভাষা লালন করে- এ ব্যাপারে আমাদের কমিউনিটির যতটুকু করণীয় দরকার তা করা হবে এবং তারা স্কুলটির অগ্রযাত্রার শুভকামনা করেন।
উল্লেখ্য স্কুলে বাংলা, ইংরেজি, স্পানিশ ভাষা, কম্পিউটার প্রশিক্ষণসহ অন্যান্য কারিগরি বিষয়ে শিক্ষা প্রদান করা হবে

এ বিভাগের অন্যান্য সংবাদ