স্পেনে প্রবাসীদের ব্যতিক্রমী আনন্দ উৎসব ও নৈশভোজ অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২১

স্পেনে প্রবাসীদের ব্যতিক্রমী আনন্দ উৎসব ও নৈশভোজ অনুষ্ঠিত

স্পেনে প্রবাসীদের ব্যতিক্রমী আনন্দ উৎসব ও নৈশভোজ অনুষ্ঠিত

সিদ্দিকুর রাহমান, স্পেনঃ
এই পৃথিবীর প্রত্যেকটিরই সীমাবদ্ধতা রয়েছে তবে সন্তানের প্রতি বাবা মা’র ভালবাসা সীমাহীন।
ঠিক তেমনি এক বাবা তার সন্তানের জন্ম উপলক্ষে মাদ্রিদে কমিউনিটির মানুষদের নিয়ে করেছেন নৈশভোজের আয়োজন।

স্পেনের রাজধানী মাদ্রিদে ব্যতিক্রমী এক আনন্দ সভা ও নৈশভোজ করেছেন তরুণ ব্যাবসায়ী জামিল হোসেন। রবিবার (৫ ডিসেম্বর ) স্পেনের রাজধানী মাদ্রিদের উছেরা এলাকার একটি হলরুমে এ সভার আয়োজন করা হয়।

বাংলাদেশের ঐতিহ্য অনুযায়ী সন্তান জন্মগ্রহণ করলে বা সন্তানের মুখে প্রথম ভাত দিলে আত্মীয়-স্বজন এবং পরিবারের সাথে আনন্দ উপভোগ করার জন্য পরিবারের সকলকে আমন্ত্রণ করে খাওয়ানো হয় ঠিক তেমনি গত বছরের ৫ ডিসেম্বর তরুণ ব্যাবসায়ী জামিল হোসেন ও শেবা বেগম দম্পতির প্রথম কন্যা সন্তান মানহা জন্মগ্রহণ করে। সন্তানের জন্ম ও মুখে ভাত দেওয়া কে কেন্দ্র করে এ আনন্দ সভা ও নৈশভোজের আয়োজন করেন ব্যাবসায়ী এ নেতা।

উক্ত নৈশভোজটি প্রবাসীদের একটি আনন্দ মেলায় পরিণত হয় সবাই খোশগল্প এবং আনন্দ আড্ডায় এক অনন্য আনন্দ অনুভূতি মূলক পরিবেশের সৃষ্টি হয় যা রক্তের বন্ধন থেকে দূরে থাকা প্রবাসীদের জন্য এক অন্য রকম পাওয়া।
জামিল হোসেন এর বড় ভাই বিশিষ্ট ব্যাবসায়ী সাইফুল ইসলাম ইকবাল এর নিজ তত্ত্বাবধানে আয়োজিত এই আনন্দ সভা ও নৈশভোজে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন,এনায়েতুল করিম তারেক, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সাবেক সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এম এইচ মাসুদুর রহমান,গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সদস্য সচিব আবু জাফর রাসেল সহ আরও অনেকে। এ ছাড়া আনন্দ সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সাংবাদিকসহ কমিউনিটির বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতারা।

আয়োজক সাইফুল ইসলাম ইকবাল,লিজা বেগম দম্পতি’র ভাতিজি ও জামিল হোসেন, শেবা হোসেন দম্পতি তাদের নবজাতক শিশু কে আশীর্বাদ করতে আসা মাদ্রিদে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাদের সন্তানের মঙ্গল কামনা করে সকলের দোয়া চান।