স্পেনে “ভালিয়ান্তে বাংলার” উদ্দ্যোগে স্পানিশ ক্লাস চালু

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২১ | আপডেট: ১১:৫৬:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২১

স্পেনে “ভালিয়ান্তে বাংলার” উদ্দ্যোগে স্পানিশ ক্লাস চালু

সিদ্দিকুর রাহমান, স্পেনঃ
স্পেনের রাজধানী মাদ্রিদে মানবাধিকার সংগঠন এসোসিয়েশন দে ভালিয়ান্তে বাংলার উদ্দ্যেগে প্রবাসীদের জন্য স্পানিশ ক্লাস চালু করা হয়েছে।
১১ অক্টোবর প্রবাসী মহিলাদের জন্য ও ১২ অক্টোবর বাচ্চাদের জন্য এবং যথাক্রমে ২৬ অক্টোবর প্রবাসী পুরুষদের জন্য ৩ টি গ্রুপে ক্লাস চালু করা হয়।
ভালিয়ান্তে বাংলার সভাপতি ফজলে এলাহি বলেন আমরা ভালিয়ান্তে বাংলার উদ্দ্যোগে প্রবাসীদের নিয়ে স্পানিশ ক্লাস চালু করেছি যা স্পানিশ প্রফেসররা শিক্ষক হিসেবে ক্লাস করাচ্ছেন।
তিনি বলেন আমরা প্রবাসী ভাইদের জন্য ৩ টি গ্রুপে ভালিয়ান্তে বাংলার অফিসের ভিতরে ক্লাস চালু করেছি ও প্রবাসী মহিলাদের জন্য ২ টি গ্রুপ এমবাখাদুর এরিয়ার ক্যাসিনো পার্কের অফিসের ভিতরে, অন্যটি প্লাজা কাস্কো’র একটি অফিসে ক্লাস চালু হয়েছে এবং প্রবাসী বাচ্চাদের জন্য (কলেখিয়)স্কুলের হোম ওয়ার্ক ক্লাস চালু করা হয়েছে।
ভালিয়ান্তে বাংলায় স্পানিশ ক্লাস করছেন এমন একজন শিক্ষার্থী আব্দুল কাইয়ুম বলেন আমরা যারা নতুন স্পেনে এসেছি আমরা স্পানিশ ভাষার ব্যাপারে অজ্ঞ তাই ভালিয়ান্তে বাংলার এই উদ্দ্যোগ সময় উপযোগী ভালিয়ান্তে বাংলার কারণেই আমরা স্পানিশ ভাষা শিখছি এছাড়াও আরো অনেক প্রবাসী শিক্ষার্থীরা ভালিয়ান্তে বাংলার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।