SylhetNewsWorld | মাদ্রিদে আল আমান মসজিদে'র কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ - SylhetNewsWorld
সর্বশেষ

মাদ্রিদে আল আমান মসজিদে’র কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ

  |  ১২:৪৯, সেপ্টেম্বর ২৭, ২০২১

 

সিদ্দিকুর রাহমান, স্পেনঃ
আল আমান জামে মসজিদ সানক্রিস্টবাল মাদ্রিদে বিশুদ্ধ কুরআন শিক্ষা প্রশিক্ষণের ফলাফল ও পুরস্কার বিতরণী অত্যান্ত সুন্দর ও সফলভাবে সম্পন্ন হয়েছে।

গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপর ১২ টায় স্পেনের রাজধানী মাদ্রিদের সানক্রিস্টবাল আল আমান জামে মসজিদে এ উপলক্ষে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কায়দা,কিরাত,দোয়া ও হিফয বিভাগে প্রতিটি শ্রেণিতে প্রথম তিন স্থান অধিকারীদের পুরস্কার দেওয়া হয়। মোট অর্ধশতাধিক শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। প্রতি বছরের মতো এবারও প্রতিটি শ্রেণিতে কিরাত,দোয়া,ও হিফয বিভাগের প্রতিযোগিতায় বিজয়ীদের এবং সকল শিক্ষার্থীদের সাধারণ পুরস্কার দিয়ে পুরস্কৃত করা হয়।
এবারের আয়োজনে ২ জন ক্বারি সাহেবদের তত্ত্বাবধানে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল আমান জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আমিনুর রশিদ রাজু ও মসজিদের ইমাম মাওলানা মিসবাহ আহমদের যৌথ পরিচালনায় অনুষ্টানে বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাবেক সভাপতি আল মামুন, বর্তমান সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর,কমিউনিটি নেতা মাওলানা আব্দুর রাজ্জাক, গ্রেটার সিলেটের সাবেক আহবায়ক কাইয়ুম আহমদ মাসুক, নারায়নগঞ্জ জেলা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি একরামুজ্জামান কিরণ,শাহজালাল লতিফিয়া বাংলাদেশ জামে মসজিদের সভাপতি মাওলানা খলিলুর রাহমান,এসোসিয়েশন ভালিয়ান্তে বাংলার সভাপতি ফজলে এলাহি, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এইচ এম মাসুদুর রহমান প্রমুখ।

বক্তারা আল আমান মসজিদে পরিচালিত কিরাত প্রশিক্ষণ সেন্টারের ভূয়শী প্রশংসা করে শিক্ষার্থীদের কুরআনের শিক্ষায় আত্মনিয়োগ করার জন্য উদাত্ত আহ্বান জানান।

এসময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন আল আমান মসজিদ পরিচালনা কমিটির উপদেষ্টা আসগর আলী, সদস্য আমিনুল হক লুৎফুর,সদস্য সাইফুল ইসলাম, বজলু মিয়া,বেলাল আহমদ, বদরুল কামালী,কাওছার আহমদসহ কমিউনিটির কোরআন প্রেমিক ধর্মপ্রাণ ব্যক্তিবর্গ।

সভাপতির বক্তব্যে আব্দুস সালাম বলেন প্রবাসে ইসলামিক শিক্ষা কে আরো গতিশীল ও ইসলাম শিক্ষার মান বৃদ্ধির জন্য সকল প্রবাসীদেরকে আরো এগিয়ে আসার আহবান। বিশেষ করে কুরআন মুখস্থ করণের জন্য বিশেষ গুরুত্বারোপ করেন।

পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্য ও মুসলিম মিল্লাতের মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ দোয়া ও আপ্যায়নের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ