SylhetNewsWorld | স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন

  |  ১৯:৫২, সেপ্টেম্বর ১৫, ২০২১

সিদ্দিকুর রাহমান, স্পেন প্রতিনিধিঃ
যুক্তরাষ্ট্রের আর্মি কর্তৃক আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে স্পেনের মালাগা বিমানবন্দর থেকে গত কাল মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর তার্কিশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে প্রেরণ করা হয়। গত ২৮ আগষ্ট যুক্তরাষ্ট্রের আর্মি কতৃক আফগানিস্তান থেকে উদ্ধারের পর তাদের সৌদি আরবের রিয়াদে নেয়া হয়, সেখান থেকে গত ৩০ আগষ্ট মার্কিন সামরিক বিমানে করে স্পেনের রোটা সামরিক ঘাঁটিতে নামিয়ে দেয়া হয়। মার্কিন সামরিক বাহিনীর তত্ত্বাবধানে তারা রোটা সামরিক ঘাঁটিতে অস্থায়ীভাবে অবস্থান করছিল। তারা বাংলাদেশে ফিরে যাওয়ার জন্য স্পেনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের সহযোগিতা চান এবং ঢাকাস্থ পররাষ্ট্র মন্ত্রণালয় তাদেরকে দেশে ফেরাতে সহযোগিতা করার জন্য স্পেনের দূতাবাসকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।
স্পেনের রাজধানী মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাস তৎক্ষনাৎ তাদের সাথে যোগাযোগ স্থাপন করে তাদের সার্বিক অবস্থার খোঁজখবর নেয়া শুরু করে। তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠানোর জন্য দূতাবাস প্রথম থেকেই স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয়, মার্কিন দূতাবাস এবং রোটা বিমান ঘাঁটির ইউএস কর্মকর্তাদের সাথে যোগাযোগ স্থাপন করেন।স্পেনের দক্ষিণে আটলান্টিক উপকূলে রোটাবেজ হলো মার্কিন যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রাধীন একটি সামরিক বিমান ও নৌ ঘাঁটি। বাংলাদেশীদেরকে দ্রুত দেশে প্রেরণের জন্য স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয়সহ মার্কিন দূতাবাস ও মার্কিন সামরিক কতৃপক্ষের সাথে কূটনৈতিক পর্যায়ে নিবীড়ভাবে যোগাযোগ করতে হয়। অবশেষে তারা আজ ১৫ সেপ্টেম্বর ঢাকায় প্রত্যাবর্তন করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ