নোয়াখালীতে আওয়ামী লীগের ৩ গ্রুপ মুখোমুখি; ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, |                          

নোয়াখালী জেলা আওয়ামী লীগের বিবদমান তিনটি গ্রুপের মধ্যে রোববার মিছিল, পাল্টা মিছিল, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখা দিয়েছে।

সোমবার আইনশৃঙ্খলা পরিস্থিতির আরও অবনতি ঘটতে পারে বলে পুলিশ আশঙ্কা প্রকাশ করেছে। এছাড়া জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের কাছেও তা মনে হয়েছে। তাই সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নোয়াখালী শহরসহ ওদেরহাট, সোনাপুর, মাইজদী বাজার ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছেন জেলা ম্যাজিস্ট্রেট।

রোববার সন্ধ্যায় জেলা প্রশাসক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম খান এ আদেশ জারি করেন।

এ সময়ের মধ্যে কোনো দল বা সংগঠন, কোনো ব্যক্তি কোনো সমাবেশ, জনসভা, মিছিল, র্যা লি বের করতে পারবে না। ৫ জনের অধিক লোক জড়ো হতে বা একত্রে চলাচল করতে পারবে না।

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ইতোমধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপির সমর্থকরা জেলা আওয়ামী লীগের অফিসসহ জেলা শহরের প্রধান প্রধান সড়কে অবস্থান নিয়েছেন। মেয়র শহীদুল্লাহ খান সোহেল সমর্থকরা পৌরসভা ভবন এলাকায় রয়েছেন। এছাড়া সদর উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন সমর্থকরা তার কদমতলী বাসভবন এলাকা থেকে আওয়ামী লীগ অফিস অভিমুখে আসতে চেষ্টা করলে এমপি সমর্থকরা ও পুলিশ তাদের ধাওয়া করে তাড়িয়ে দেয়।

এ রিপোর্ট লেখার সময় সন্ধ্যা ৭টায় শহরে ভুতুড়ে পরিবেশ সৃষ্টি হয়েছে। পুলিশ সারা শহর টহল দিচ্ছে।