SylhetNewsWorld | আফগানিস্তানে উদ্ধার কার্যক্রম শেষ করছে বৃটেন - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

আফগানিস্তানে উদ্ধার কার্যক্রম শেষ করছে বৃটেন

  |  ১২:৩৪, আগস্ট ২৮, ২০২১

তাদেরকেই উদ্ধার করা হবে। ফলে পেছনে পরে যাচ্ছে উদ্ধারের অপেক্ষায় থাকা হাজারো আফগান। এ খবর দিয়েছে বিবিসি।

বৃটিশ এই গণমাধ্যমটিকে দেয়া এক সাক্ষাৎকারে কার্টার বলেন, আফগানিস্তানে আমাদের আর অল্প কিছু বেসামরিক বিমান রয়েছে। আমাদের উদ্ধার অভিযান শেষ হওয়ার পথে, যা আজকের মধ্যেই সম্পন্ন হতে পারে। এরপর শুধু সামরিক সদস্যদের বাকি বিমানগুলোতে করে ফিরিয়ে আনা হবে।

শুক্রবার বৃটিশ প্রতিরক্ষামন্ত্রী জানান, তালেবান কাবুল দখলে নেয়ার পর এখন পর্যন্ত মোট ১৪ হাজার ৫০০ আফগান ও বৃটিশ নাগরিককে উদ্ধার করেছে দেশটি। তিনি আরও জানান, আফগানিস্তান ত্যাগের সুযোগ থাকা সত্যেও প্রায় ৮০০ থেকে ১১০০ আফগানকে পেছনে রেখেই চলে আসতে হচ্ছে বৃটেনকে। অনেকেই কাবুল বিমানবন্দরে পৌঁছাতে পারেননি। আফগানিস্তান এখন যে কোনো সময়ের থেকে বেশি অনিরাপদ। ফলে বিমানবন্দর পর্যন্ত পৌছানো সহজ নয়। উল্লেখ্য, ২০০১ সালে যখন যুক্তরাষ্ট্র তালেবানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে তখন বৃটেন ছিল দেশটির প্রধান মিত্র।

এ বিভাগের অন্যান্য সংবাদ