SylhetNewsWorld | তালেবানের সঙ্গে হাত মেলালেন আশরাফ গনির ভাই! - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

তালেবানের সঙ্গে হাত মেলালেন আশরাফ গনির ভাই!

  |  ১৭:১৩, আগস্ট ২১, ২০২১

আফগানিস্তানের সদ্য ক্ষমতাচ্যূত প্রেসিডেন্ট আশরাফ গনির ভাই হাসমত গনি আহমেদজাই তালেবানকে সমর্থন জানিয়েছেন বলে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, কোচি গ্র্যান্ড কাউন্সিলের প্রধান হাসমত গনি আহমেদজাই তালেবান নেতা খালিল-উর-রহমান আর ধর্মীয় স্কলার মুফতি মোহাম্মদ জাকিরের সামনে সংগঠনের প্রতি তার সমর্থন ঘোষণা করেন।

ওই সময়কার ভিডিও টুইটারে তাহির খান নামে এক ব্যক্তি শনিবার শেয়ার করেছেন। ভিডিওতে হাসমত গনি আহমেদজাইকে তালেবান নেতাদের সাথে হাত মেলাতে দেখা গেছে। এমনকি এক তালেবান নেতাকে আহমেদজাইয়ের কপালে চুমু খেতেও দেখা গেছে।

তবে শনিবার টুইট করা ওই ভিডিও ঠিক কবেকার তা নিশ্চিত হওয়া যায়নি।

তালেবান কাবুল ঘিরে ফেললে সেখান থেকে পালিয়ে প্রথমে তাজাকিস্তানে যাওয়ার চেষ্টা করেছিলেন আফগানিস্তানের সদ্য ক্ষমতাচ্যূত প্রেসিডেন্ট আশরাফ গনি। সেখানে আশ্রয় না পেয়ে বিমান ঘুরিয়ে ওমান পৌঁছান তিনি। সেখান থেকে তার সর্বশেষ অবস্থান নিশ্চিত হওয়া যাচ্ছিল না। তবে তিনি পরিবার নিয়ে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন বলে বুধবার গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়।

এদিকে, আফগানিস্তান থেকে পালিয়ে যাওয়ার সময় আশরাফ গনি চারটি গাড়ি ভর্তি নগদ অর্থ সাথে নিয়েছিলেন বলে আফগানিস্তানে অবস্থিত রাশিয়ান দূতাবাসের এক মুখপাত্র জানিয়েছিলেন। তবে সেই দাবি নাকচ করে গনি জানান, এক কাপড়ে আফগানিস্তান ছেড়েছিলেন তিনি। এমনকি জুতা পরারও সময় পাননি ৭২ বছর বয়সী সাবেক আফগান প্রেসিডেন্ট।

এ বিভাগের অন্যান্য সংবাদ