SylhetNewsWorld | তালেবানদের সবার সমর্থন করা উচিত: চীনা পররাষ্ট্রমন্ত্রী - SylhetNewsWorld
সর্বশেষ
 মাদ্রিদে আল আমান মসজিদে’র কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ স্পেনে সংবর্ধিত হলেন ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম তসলু নকশী বাংলা ফাউন্ডেশন সম্পাদকের পিতৃবিয়োগ বিভিন্ন মহলের শোক স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

তালেবানদের সবার সমর্থন করা উচিত: চীনা পররাষ্ট্রমন্ত্রী

  |  ১৬:৩৬, আগস্ট ২০, ২০২১

চাপ দেওয়ার বদলে বিশ্বের উচিত তালেবানদের সমর্থন করা- এমন মন্তব্য করেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। বৃহস্পতিবার (১৯ আগস্ট) ব্রিটিশ পররাষ্ট্র সচিব ডমিনিক র‍্যাবের সঙ্গে ফোনালাপে চীনামন্ত্রী এসব বলেছেন বলে উল্লেখ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, ওয়াং বলেছেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত এটিকে আরো চাপ প্রয়োগ না করে ইতিবাচক দিক নির্দেশনা দেওয়া। আফগানিস্তানকে ভূ -রাজনৈতিক যুদ্ধক্ষেত্র হিসেবে ব্যবহার করা উচিত নয় বরং তার স্বাধীনতা এবং জনগণের ইচ্ছাকে সম্মান করা উচিত।

চীন এখনো আনুষ্ঠানিকভাবে তালেবানকে স্বীকৃতি দেয়নি। তবে গত মাসে সংগঠনটির রাজনৈতিক অফিসের প্রধান মোল্লা বারাদারের সঙ্গে একটি বৈঠক করেছিলেন চীনা পররাষ্ট্রমন্ত্রী। তিয়ানজিনে এ আলোচনা অনুষ্ঠিত হয়। সেখানে তিনি বলেছিলেন, আফগানিস্তানের শান্তি ও পুনর্গঠন প্রক্রিয়ায় তালেবানরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ