SylhetNewsWorld | পদ্মাসেতুর পিলারে ধাক্কা, ফেরিতে লাগানো হচ্ছে রাবার - SylhetNewsWorld
সর্বশেষ

পদ্মাসেতুর পিলারে ধাক্কা, ফেরিতে লাগানো হচ্ছে রাবার

  |  ১৬:৪৭, আগস্ট ১৯, ২০২১

পদ্মা সেতুর নিচ দিয়ে ফেরি চলাচলে সেতুর পিলারে ফেরির বারবার ধাক্কা লাগার ঘটনায় এবার ফেরির সামনে-পেছনে রাবারের আস্তর (ফেন্ডার) লাগানো হচ্ছে।

পদ্মা সেতুর পিলারে রাবারের আস্তর লাগাতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) একটি তদন্ত কমিটি প্রস্তাব দেয় সেতু কর্তৃপক্ষের কাছে। কিন্তু এবার নিজেদের ফেরিতে রাবার লাগাচ্ছ বিআইডব্লিউটিসি।

বৃহস্পতিবার বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, বাংলাবাজার-শিমুলিয়া রুটে চলাচলকারী ৫টি ফেরির সামনে-পেছনে রাবারের আস্তর (ফেন্ডার) লাগানো হবে। এ জন্য ই-টেন্ডার আহ্বান করা হবে।

এরআগে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বারবার পদ্মা সেতুর পিলারে ধাক্কার ঘটনায় ফেরির মাস্টারদের অবহেলাকে দায়ী। কারণ সেতুর এক পিলার থেকে অন্য আরেক পিলারের মাঝে ১৫০ মিটার ফাঁকা। পাইল ক্যাপ বাদ দিয়েও ১৩০ মিটার। ফেরি মাত্র ১৫ মিটার। ৬-৭টি ফেরি চলাচল করলেও ধাক্কা খাওয়ার কোনো কারণ নেই। এজন্য আমরা সবাই বসে রুট ঠিক করে দিয়েছি। রুট ঠিক করে দেয়ার পরও তিনটি ঘটনায় চালকের নেগলিজেন্সি (অবহেলা) ছিল।

প্রসঙ্গত, এ পর্যন্ত তিনবার পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লেগেছে। সর্বশেষ গত ৯ আগস্ট মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে যাওয়ার সময় বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের রো রো ফেরি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ