ইসরায়েল থেকে আড়িপাতা যন্ত্র কেনার বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২:২৫ অপরাহ্ণ, |                          

ইসরায়েল থেকে বাংলাদেশ আড়িপাতা যন্ত্র কখনও আমদানি করেনি এবং ভবিষ্যতেও আমদানি করবে না এমন মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, ইসরায়েল আড়িপাতার যন্ত্র বিক্রির জন্য বিশ্বজুড়ে মার্কেটিং করে। বাংলাদেশের সঙ্গে কখনোই ইসরায়েলের বাণিজ্যিক চুক্তি ছিল না এবং এখনও নেই। ফলে আড়িপাতার যন্ত্র কেনার প্রশ্নই আসে না।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাজধানী উচ্চ বিদ্যালয়ে শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের ব্যাপারে ইসরায়েলের বক্তব্যের প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ কখনোই মানবাধিকার লঙ্ঘন করেনি। বাংলাদেশ মানবাধিকার সংস্থার সদস্য। এ কারণে মানবাধিকার সমুন্নত রাখতে আমরা বিভিন্ন দেশের সঙ্গে যৌথভাবে কাজ করে যাচ্ছি।

বরিশালে ইউএনও’র বাসায় হামলার বিষয়ে তিনি বলেন, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলার ঘটনা এখন তদন্তাধীন। তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে কার ভূমিকা কী ছিল। কেউ যদি ভুল-ভ্রান্তি করে থাকেন, তাহলে তদন্ত শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।