SylhetNewsWorld | কেউ মানছে না চলমান বিধিনিষেধ - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

কেউ মানছে না চলমান বিধিনিষেধ

  |  ১১:১৬, আগস্ট ০৮, ২০২১

দেশে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে ১০ আগস্ট পর্যন্ত চলমান বিধিনিষেধ বৃদ্ধি করা হলেও জনসাধারণ যেন সেসবের কোনো তোয়াক্কাই করছে না। মানুষের এমন বেপরোয়া আচরণে অনেক অংশেই ভেঙে পড়েছে চলমান বিধিনিষেধ।

রোববার (৮ আগস্ট) রাজধানীর বিভিন্ন এলাকা ও সড়ক-মহাসড়ক ঘুরে এ চিত্র দেখা গেছে। মানুষ এমন বেপরোয়া হয়ে ওঠায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও অনেকটা হাল ছেড়ে দিয়েছে।

চলমান বিধিনিষেধে হোটেলগুলোতে শুধু হোম ডেলিভারির অনুমতি থাকলেও এখন তা বলতে গেলে কেউই মানছেন না। আর দোকান-পাটও স্বাভাবিক সময়ের মতো গভীর রাত পর্যন্ত খোলা রাখতে দেখা গেছে। এসব এলাকায় আগে বিকেলের দিকে পুলিশের টহল থাকলেও এখন তার তা দেখা যায় না।

একজন দোকানদারের কাছে বিধিনিষেধ না মানার কারণ যানতে চাইলে বলেন, ব্যবসা বন্ধ থাকলে পেটে খাবার জোটে না, আমাদেরও তো পরিবার আছে, সরকার আমাদের জন্য অন্য ব্যবস্থা করলে সব নিয়ম-ই মানতাম মামা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গিয়ে দেখা গেছে যানবাহন ও মানুষে সরগরম। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর শিথিলতার সুযোগে বাসও চলছে, যথারীতি যাত্রীও টানছে তারা। তবে বাস ও অন্যান্য গণপরিবহনের স্বাভাবিক চলাচল শুরু না হওয়ায় অনেককেই পিকআপ ও ভ্যানগাড়িতে করে কর্মস্থলসহ বিভিন্ন গন্তব্যে যেতে দেখা গেছে।

চলমান বিধিনিষেধের শুরুর দিকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীগুলো ঘটা করে চেকপোস্ট বসিয়ে ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নিয়ম ভঙ্গকারীদের শাস্তি দিত, সেই কার্যক্রমও অনেকটা স্থিমিত পেয়েছে। গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। সেই বিধিনিষেধের মেয়াদ গত ৫ আগস্ট রাত ১২টায় শেষ হয়। পরে কিছুটা শিথিলতা এসে বিধিনিষেধের মেয়াদ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

আর আগামী ১১ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে সবকিছু সীমিত পরিসরে খুলবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ