SylhetNewsWorld | স্কুল-কলেজ বন্ধ থাকায় বিপথগামী শিক্ষার্থীরা, কর্মহীন ননএমপিওভুক্ত শিক্ষকরা - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

স্কুল-কলেজ বন্ধ থাকায় বিপথগামী শিক্ষার্থীরা, কর্মহীন ননএমপিওভুক্ত শিক্ষকরা

  |  ১৪:৪৫, আগস্ট ০৪, ২০২১

করোনা পরিস্থিতিতে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। সারাদেশের মতো নরসিংদীতেও ১৬ মাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় একের পর এক ননএমপিওভুক্ত শিক্ষকরা কর্মহীন হয়ে পড়ছে। অন্যদিকে শিক্ষার্থীদের ভবিষ্যৎও এগুচ্ছে অনিশ্চিত গন্তব্যে। যদিও নাম সর্বস্ব অনলাইন ক্লাস চলছে তবে এই অনলাইন ক্লাসের পাশাপাশি শিক্ষার্থীরা ইউটিউব, গেমস ও পর্নগ্রাফির প্রতি আসক্তিতে জড়িয়ে পড়ছেন। বাড়ছে রেলস্টেশন, রাস্তার আশেপাশে কিংবা নির্জনস্থানে বসে আড্ডাবাজি। অনেকেই ইতোমধ্যে জড়িয়ে পড়েছে ডাকাতি ও মাদকের সাথে। আবার গ্রামাঞ্চলে বাড়ছে বাল্যবিয়ের প্রকোপ।

নরসিংদীর জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, নরসিংদীর ৬টি উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৭শত ৭৩টি প্রাথমিক বিদ্যালয়, ২শত ৩৪টি উচ্চ বিদ্যালয় ও ৬২টি কলেজ রয়েছে। এরমধ্যে সদর উপজেলায় ১শ’ ৩৮টি প্রাথমিক বিদ্যালয়, ৪৫টি উচ্চ বিদ্যালয় ও ২৮টি কলেজ, রায়পুরা উপজেলায় ১শত ৯৯টি প্রাথমিক বিদ্যালয়, ৪৪টি উচ্চ বিদ্যালয় ও ৭টি কলেজ, পলাশ উপজেলায় ৬৮টি প্রাথমিক বিদ্যালয়, ২৭টি উচ্চ বিদ্যালয় ও ৪টি কলেজ, শিবপুর উপজেলায় ১শ’ ৪২টি প্রাথমিক বিদ্যালয়, ৪৪টি উচ্চ বিদ্যালয় ও ৮টি কলেজ, বেলাব উপজেলায় ৮৪টি প্রাথমিক বিদ্যালয়, ৩৩টি উচ্চ বিদ্যালয় ও ৯টি কলেজ ও মনোহরদী উপজেলায় ১শ’ ৪৬টি প্রাথমিক বিদ্যালয়, ৪১টি উচ্চ বিদ্যালয় ও ১০টি কলেজ।

এইভাবে চলতে থাকলে দিন দিন শিক্ষা ব্যবস্থায় করুন পরিণতি হবে বলে মনে করছেন সুশীল সমাজ ও শিক্ষাবিদরা। তারা আরও বলেন দিন দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সরকারি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ভালো থাকলেও নন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ভালো নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ