SylhetNewsWorld | পুলিশের লাঠিচার্জ, পানিতে পড়ে আহত অনেক যাত্রী - SylhetNewsWorld
সর্বশেষ
 চট্টগ্রামে প্রধানমন্ত্রী বাংলাদেশের সাথে পরিবেশ-বান্ধব নৌপরিবহন সেক্টর গড়ে তুলতে যুক্তরাজ্যের আগ্রহ প্রকাশ হিজাব ইস্যুতে বিক্ষোভে নিহত ২০০, স্বীকার করলো ইরান খালেদা জিয়ার বাসার সামনে পুলিশের তল্লাশি চৌকি সেচ্ছাসেবক দল সুইডেন শাখার সদস্য সংগ্রহ কর্মসূচি সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত

পুলিশের লাঠিচার্জ, পানিতে পড়ে আহত অনেক যাত্রী

  |  ১৬:১১, জুলাই ২৫, ২০২১

ভোলা-লক্ষ্মীপুর নৌরুটের ইলিশা ফেরিঘাটে যাত্রীদের ভিড় সামাল দিতে লাঠিচার্জ করা হয়। এ সময় পানিতে পড়ে আহত হন অনেক যাত্রী।

রোববার সকাল সাড়ে ১০টায় ঢাকা ও চট্টগ্রামগামী কমপক্ষে ৫ হাজার যাত্রী একজোটে ফেরি কনকচাপা ও কুসুমকলিতে উঠতে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর তাড়া খেয়ে অনেক যাত্রী নদীতে পড়ে আহত হন। এদের অবশ্য স্থানীয়রা উদ্ধার করেন। পরে ওই সব যাত্রী গোপনে ফের ট্রলারে পাড়ি জমান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা এসিল্যান্ড মো. আবু আব্দুল্লা খান জানান, সকাল থেকে কয়েক হাজার যাত্রী নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফেরিঘাটে জড়ো হয়। এরা ফেরিতে ওঠার প্রস্তুতি নেয়। ওই যাত্রীদের চাপে সবজি-মাছ পরিবহনকৃত ট্রাক, কাভার্ডভ্যান, অ্যাম্বুলেন্সসহ জরুরি পরিবহনের গাড়ি ফেরিতে উঠতে পারছিল না।

এ অবস্থায় খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র্যাব, কোস্টগার্ড, নৌপুলিশ নিয়ে ওই ঘাটে অবস্থান নেয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যারিকেড ভেঙেও যাত্রীরা ফেরিতে উঠতে মরিয়া হয়ে ওঠে। মাইকিং করেও এদের ঠেকানো যাচ্ছিল না। একপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লাঠিচার্জ ও তাড়া খেয়ে নদীতে পড়ে যান অনেক যাত্রী। এ সময় বেশ কয়েকজন আহতও হন। অনেকে পাশের দোকানপাটে অবস্থান নিয়ে ক্ষোভ ঝাড়েন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, বিশেষ প্রয়োজনের প্রমাণপত্র ছাড়া কোনো যাত্রীকে ফেরিতে উঠতে দেওয়া হয়নি।

অপরদিকে ভোলার রাজাপুরের জহুরুল ইসলাম জানান, ২৮ জুলাই সৌদি আরব যাওয়ার তার বিমানের টিকিট কাটা হয়েছে। মানুষের ভিড় ঢেলে তিনি ফেরিতে উঠতে পারেননি।

আবার অনেকে জানান, চট্টগ্রামের ইপিজেডের বেশ কয়েকটি গার্মেন্টস খুলে দেওয়া হয়েছে। ওই সব গার্মেন্টসের শ্রমিকরা ঈদের বন্ধে বাড়ি এসে এখন যেতে পারছেন না।

ইলিশা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম দুপুর ২টায় ঘাট এলাকা থেকে যাত্রীদের সরাতে ফের তাড়া করে। এদের বাড়ি ফিরে যেতে বলা হয়।

স্থানীয়রা জানান, রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সরে যেতেই লক্ষ্মীপুর মজুচৌধুরী ঘাটের একটি চক্র নিষেধাজ্ঞা উপেক্ষা করে কমপক্ষে ১০টি ট্রলারযোগে এসব যাত্রী পার করতে শুরু করে। গত কয়েক দিন এমন ঘটনাই হচ্ছে। এ সময় হাতিয়ে নিচ্ছে কয়েকগুণ বেশি ভাড়া।

কোস্টগার্ডের পেটি অফিসার হারুন অর রশিদ হারুন জানান, রোববার দুপুরে ফারুক বেপারীর ঘাট এলাকায় স্পিডবোটযোগে যাত্রী পরিবহনকালে একটি স্পিডবোট জব্দ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ