SylhetNewsWorld | রাজধানীতে পাশবিক নির্যাতনে শিশুর মৃত্যু
সর্বশেষ

রাজধানীতে পাশবিক নির্যাতনে শিশুর মৃত্যু

  |  ১৪:০৩, ফেব্রুয়ারি ২৭, ২০২১

রাজধানীর বনানী থানাধীন কড়াইল বস্তি এলাকায় তানজিলা (৩) নামের এক শিশুর রহস্যজনক মৃত্যু হয়েছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় শিশুর বাবা মহিউদ্দিন তাকে উদ্ধার করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক সকাল দশটার দিকে মৃত ঘোষণা করেন। নিহত শিশুর বাবা মহিউদ্দিন জানান, সকাল সাড়ে আটটার দিকে ওই বাসার দুই তালার সিঁড়ি রুমের পাশে অচেতন অবস্থায় পড়ে থাকলে গুরুতর আহত অবস্থায় শিশুটিকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন। তিনি জানান, আমি বি-বাড়িয়ায় নাসিরনগর এলাকায় সিএনজি চালাই। আমার দুই সন্তানকে নিয়ে গ্রামে থাকি। আর তানজিলা ওর মাকে নিয়ে ঢাকাতেই থাকেন।

তিন দিন আগে আমি ঢাকায় আসি। ওর মা জরিনা ওকে আমার কাছে রেখে গার্মেন্টে চলে যায়। মেয়ে তানজিলা বলে বাবা গান শুনব তার পরে আমি টিভি ছেড়ে দেই ও মেয়ে গান শুনতে থাকে, আমি ঘুমিয়ে পড়ি। পরে ঘুম থেকে জেগে তানজিলা কে আমার পাশে না পেলে অনেক খোঁজাখুঁজির পরে দেখি বাসার দোতালার সিঁড়ির পাশে অচেতন অবস্থায় পড়ে আছে। পরে উদ্ধার করে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, আমাদের গ্রামের বাড়ি বিবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ধরমন্ডল গ্রামে। নিহতরা দুই ভাই এক বোন ছিল সবার ছোট। বর্তমানে বনানীর পড়াই বস্তি বেলতলা এলাকায় যাদু মিয়ার বস্তিতে থাকতেন। মা জরিনা বেগম স্থানীয় একটি গার্মেন্টসে পোশাক শ্রমিক হিসেবে কর্মরত ছিল।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মোঃ বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়না তদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা কে অবগত করা হয়েছে। তিনি আরো জানান, কর্তব্যরত চিকিৎসকের বরাত দিয়ে জানান, নিহত শিশুর গালে কামড়ের দাগ রয়েছে এবং যৌনাঙ্গ খোলা রয়েছে। ধারণা করা হচ্ছে, কেউ পাশবিক নির্যাতনের সে নিহত হয়েছে। এই ঘটনায় বিস্তারিত জানার জন্য শিশুর বাবাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ