সর্বশেষ

চবি ছাত্রলীগ নেতা থেকে সরাসরি জেলা কৃষকলীগের দপ্তর সম্পাদক মাসুম

  |  ১৯:৪৫, নভেম্বর ১১, ২০২০

 

আজিজ উল্লাহ:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী ক্যাম্পাস কাঁপানো তুখোড় ছাত্রলীগ নেতা থেকে নিজের সাংগঠনিক দক্ষতায়,যোগ্যতায় অল্প সময়ে কক্সবাজার জেলা কৃষক লীগের ইতিহাসে সর্বকনিষ্ঠ দপ্তর সম্পাদক হওয়ার কৃতিত্ব অর্জন করে জেলার কৃষি উন্নয়নের ব্রত নিয়ে দপ্তর সম্পাদক হন হোসাইন আল মাসুম।

চবি ক্যাম্পাসে আলমগীর- ফজলে রাব্বির সুজনের কমিটিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সভাপতি হিসাবে কৃতিত্বের সহিত দায়িত্ব পালন করে ছাত্রলীগের সুনাম অর্জন করেন। শৈশব থেকেই ছাত্রলীগের মোহে পড়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ভর্তির পরেই ছাত্রলীগের রাজনীতির সাথে নিজেকে সম্পৃক্ত করেন মাসুম।

সামাজিক বিজ্ঞান অনুষদের সমাজতত্ত্ব বিভাগ থেকে অনার্স- মাস্টার্স শেষ করে করেন তিনি।রাজনৈতিক মোহে কৃষির উন্নয়নের স্বপ্ন নিয়ে পরে ছাত্র রাজনীতি শেষ করে কক্সবাজার জেলা কৃষকলীগের দপ্তর সম্পাদক হিসেবে নিবার্চন হয়।

তিনি ক্যাম্পাসে বীর চট্টলার সুখ্যাত নেতা প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী এবং তারাই হাতে গড়া কর্মী।পরে বিশ্ববিদ্যালয় রাজনীতি শেষ করে নিজকে জেলা কৃষকলীগের রাজনীতিতে যুক্ত করে দপ্তর সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদ লাভ করেন।

এদিকে দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা কৃষকলীগের দপ্তর সম্পাক পদটি খালি ছিল। পরে সে পদের প্রয়োজন অনুভব করে কেন্দ্রীয় কমিটি। তারা একজন দক্ষ ও কর্মঠ ও সাংগঠনিক লোক খোঁজছিলেন। পরে কেন্দ্রীয় কমিটি সে দপ্তর সম্পাদক পদটি নভেম্বর মাসের ৭ তারিখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি হোসাইন আল মাসুমের নাম ঘোষণা করেন।

হোসাইন আল মাসুমের গ্রামের বাড়ি কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের মাতাব্বর পাড়া।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সময় ছাত্র লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে ২০১৬ সালে চবি ছাত্রলীগের সহ-সভাপতির পদ লাভ করেন।

হোসাইন আল মাসুম কৃষক লীগের দপ্তর সম্পাদক হওয়ার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন,”জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা মুক্ত সোনার বাংলা গড়তে জেলার কৃষি উন্নয়নের জোরালো ভূমিকা রাখার প্রত্যয়ে বিনামূল্যে কৃষকদের বীজ সরবরাহ,সার জৈবসারসহ কৃষি জমি সুরক্ষার জন্য কাজ করে যাবো পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার একজন ছোট কর্মী হিসেবে কৃষকদের সবধরনের সহায়তা করবো।আমার নেতা ব্যারিস্টার মহিবুল হাসান নৌফেল ভাইয়ের ছায়াতলে থেকে কক্সবাজার কৃষকলীগকে একটি আর্দশিক সংগঠনে পরিণত করতে কাজ করতে অঙ্গিকারবদ্ধ।কৃষকের সুখ দুঃখে পাশে থেকে কৃষকলীগের একটি পরিবর্তন আনার স্বপ্ন দেখি”।

আজিজ উল্লাহ,
১১ নভেম্বর ২০২০

এ বিভাগের অন্যান্য সংবাদ