সর্বশেষ

ঢাকা ফ্রুটাস কোম্পানি স্পেন শ্রমিকদের বেতন বৃদ্ধি ও স্বাস্থ্য সুরক্ষায় উদ্যোগ

  |  ২৩:৩৫, জানুয়ারি ১৭, ২০২১

  • এইচ এম.দবির তালুকদার স্পেন থেকে:
    স্পেনের মাদ্রিদে ঢাকা ফ্রুটার্স কোম্পানি শ্রমিকদের বেতন বৃদ্ধি ও স্বাস্থ্য সুরক্ষায় বাৎসরিক সভার আয়োজন করে তাকে প্রতিবছর।
    বছরের শীত কালীন সময় মালিকপক্ষ কোম্পানির শ্রমিকদের নিয়ে জেনারেল মিটিং এর মাধ্যমে এমন উদ্যোগ গ্রহণ করে থাকে।
    মূলত এই মিটিং আহ্বান করা হয় শ্রমিকদের নানাবিধ সমস্যা স্বাস্থ্য সুরক্ষা বেতন-ভাতা বৃদ্ধি ও কোম্পানির উন্নয়ন নিয়ে আলোচনার জন্য।এবারের মিটিংয়ে উপস্থিত থাকতে পারেননি ঢাকা ফ্রুটাস কোম্পানির চেয়ারম্যান আল আমিন মিয়া,তিনি শীতকালীন ছুটিতে সপরিবারে বাংলাদেশে রয়েছেন।
    ঢাকা ফ্রুটাস কোম্পানির জেনারেল মিটিংয়ে সভাপতিত্ব করেন পার্টনার ও কোম্পানির সিইও শাহ আলম,ঢাকা ফ্রুটস কোম্পানির পাটনার এবং director-general তামিম ইকবালের পরিচালনায় প্রতিটি প্রতিষ্ঠানের পরিচালক ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।
    সভার শুরুতে তামিম ইকবাল ঢাকা ফুটার্স কোম্পানির প্রতিটি প্রতিষ্ঠানের পরিচালক কে প্রতিষ্ঠানে শ্রমিকদের নানাবিধ সমস্যা কথা উন্মুক্ত ভাবে আলোচনার মাধ্যমে তুলে ধরার জন্য আহ্বান করেন। কোম্পানী ও শ্রমিকদের আন্তরিকতা ও বন্ধুত্ব গড়ে তোলার লক্ষ্যে নানাবিধ সমস্যা ও তার উন্নতি বিষয়ে প্রায় দুই ঘণ্টা ২০ মিনিট আলোচনা শেষে। ঢাকা ফ্রুটার্স কোম্পানির হয়ে বক্তব্য রাখেন কোম্পানির সিইও মোঃ শাহ আলম,তিনি সভায় সকল দাবির বিষয়ে সবাইকে আশ্বস্ত করে বলেন, আমাদের এ কোম্পানী প্রায় পাঁচশত শ্রমিকের কর্মসংস্থান এর জায়গা করে দিয়েছে, বিশ্বস্ততা সততা এবং তার আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে। আপনারা শ্রমিক নয় আপনারা কোম্পানির বন্ধু, কারণ করোনা পরিস্থিতিতে আপনারা মানবিকতার পরিচয় দিয়েছেন, গ্রাহকের সুবিধার্থে কঠিন সময়েও কাজ করে গেছেন তাই প্রতিষ্ঠান খোলা ছিল আমরা স্পেন সরকারের আস্থা অর্জন করতে পেরেছি,যা আপনাদের জন্যই সম্ভব হয়েছে। সবাইকে কোম্পানির নিয়ম মেনে চলতে অনুরোধ জানান , কোম্পানির উন্নতি ও সুনাম এর দিকে লক্ষ্য রাখতে হবে, আপনার যোগ্যতা দক্ষতা সততা দিয়ে আন্তরিক হয়ে কাজ করার আহ্বান জানান সবাইকে। তিনি আরো বলেন কোম্পানি ভালো থাকলে আপনারা ভালো থাকবেন, আমরা ভালো থাকবো। এদেশের সরকারের কাছে আমাদের কোম্পানির সুনাম রয়েছে, সবাইকে এদেশের আইন ও সরকারের নিয়ম মেনে চলার আহ্বান জানান তিনি।
    মালিক পক্ষের বক্তব্যে কোম্পানির সিইও শাহ আলম বলেন, এবার করুনা পরিস্থিতি মূল্য নিয়ন্ত্রণে রেখে গ্রাহকদের সেবা ও চাহিদা পূরণ করেছি, তাই স্পেন সরকার আমাদের স্বীকৃতি ও সম্মাননা প্রদান করেছে এটা আমাদের কোম্পানির কর্মচারী ও মালিক এর জন্য সম্মানের। তিনি উপস্থিত সবাইকে স্বাস্থ্য ও শরীরের দিকে লক্ষ্য করে কাজ করার আহ্বান জানান, তিনি বলেন কাজের ফাঁকে নামাজ আদায় করে নিতে কোম্পানির কোনো বাধা-বিপত্তি নেই। শীতকালীন সময় এক ঘন্টা আগে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশ দিয়েছেন,পরিশেষে কোম্পানির সিইও শাহ আলম উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।
এ বিভাগের অন্যান্য সংবাদ