সর্বশেষ

অধ্যাদেশ জারির দুদিন পর এইচএসসির ফল

  |  ১৮:৫৩, জানুয়ারি ১০, ২০২১

সোমবার (১১ জানুয়ারি) এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের অধ্যাদেশ মন্ত্রিসভার বৈঠকে তোলা হবে। এরপর সেটি যাচাইয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। পরে খসড়াটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে যাবে। অটো পাসের অধ্যাদেশ জারির দুই দিনের মধ্যে এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হবে।

রোববার শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, অধ্যাদেশটি জারির পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই ফল ঘোষণা করবেন। শিক্ষা মন্ত্রণালয় আগামী সপ্তাহের মধ্যেই তার সম্মতি পাওয়ার চেষ্টা করছে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেছিলেন, বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশ করতে হলে অধ্যাদেশ জারি করতে হয়। চলতি সপ্তাহে মন্ত্রিপরিষদের বৈঠক না হওয়ায় অধ্যাদেশ জারি করা সম্ভব হয়নি। অধ্যাদেশ জারি হলে মধ্য জানুয়ারির মধ্যে ফল প্রকাশ করা হবে।

এ বিষয়ে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধ্যাপক কায়সার আহমেদ বলেন, আমরা শিক্ষা মন্ত্রণালয়ের কাছে ফল জমা দেয়ার জন্য সব প্রস্তুতি শেষ করেছি। অধ্যাদেশ অনুমোদনের পর টেকনিক্যাল কমিটির একটি বৈঠক করতে হবে। শিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দিলে দুদিনের মধ্যে ফলাফল প্রকাশ করা সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ