সর্বশেষ

বার্সেলোনার কষ্টের জয়

  |  ১৬:৫২, জানুয়ারি ০৪, ২০২১

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা জয় দিয়ে নতুন বছর শুরু করেছে। তবে এই জয় পেতে ঘাম ছুটেছে কোম্যানের শিষ্যদের। দলের জয়ে সহায়তা করেছেন লিওনেল মেসি। তবে জয়সূচক একমাত্র গোলটি এসেছে ডাচ মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের পা থেকে।

লা লিগায় রোববার (৩ জানুয়ারি) রাতে হুয়েস্কাকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এদিন মাইলফলক স্পর্শ করেছেন মেসি। বার্সার হয়ে ৫০০তম ম্যাচ ছিল এটি, আর এদিন কাতালানদের জার্সি গায়ে ২০০তম অ্যাসিস্ট পূর্ণ করলেন আর্জেন্টাইন তারকা।

হুয়েস্কার মাঠে ম্যাচের ২৭তম মিনিটে এগিয়ে যায় বার্সা। এ সময় লিওনেল মেসির ক্রসে ফার পোস্টের সামনে থেকে ভলিতে বল জালে জড়ান ডাচ মিডফিল্ডার ডি ইয়ং। এরপর অবশ্য আরও অনেক গোলের সুযোগ পেয়েছিল কোম্যানের শিষ্যরা। কিন্তু সেগুলো থেকে গোল আদায় করে নিতে পারেনি।

তবে ৪১তম মিনিটে মেসির দারুণ ফ্রি কিক রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে বাঁক খেয়ে জালে জড়াতে যাচ্ছিল। ঝাঁপিয়ে কোনো মতে এক হাত দিয়ে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক ফের্নান্দেস।

অন্যদিকে হুয়েস্কাও পেয়েছিল গোল পরিশোধের একাধিক সুযোগ। তারাও পায়নি জালের নাগাল। তাতে ঘরের মাঠে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। আর নতুন বছর জয় দিয়ে শুরু করে কোম্যানের দল।

এই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে মেসিদের। ১৬ ম্যাচ থেকে ২৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে অবস্থান নিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। ১৭ ম্যাচ থেকে ১২ পয়েন্ট সংগ্রহ করে হুয়েস্কা রয়েছে একেবারে পয়েন্ট টেবিলের তলানিতে (২০তম)।

শীর্ষে ফিরেছে আতলেতিকো মাদ্রিদ। ১৫ ম্যাচে ১২ জয় ও দুই ড্রয়ে তাদের পয়েন্ট ৩৮। আর ৩৬ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে দুইয়ে। ১৮ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল সোসিয়েদাদ। ১৭ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে ভিয়ারিয়াল।

এ বিভাগের অন্যান্য সংবাদ