শ্রীপুরে শিশুর হাতে শিশু খুন!

প্রকাশিত: ৬:৫৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২০ | আপডেট: ৬:৫৮:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২০

গাজীপুরের শ্রীপুরে নিখোঁজের ৯ ঘন্টা পর শিশু সিফাত আহম্মেদের (৪) লাশ উদ্ধার করেছে শ্রীপুর থানা পুলিশ। এ ঘটনায় আব্দুল্লাহ (১০) নামে অপর এক শিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাত সাড়ে ১০টায় শ্রীপুর পৌরসভার দারগারচালা গ্রামে (ডলফিন বেকারির সামনে) পরিত্যক্ত জায়গার সীমানা প্রাচীরের ভেতর থেকে পুলিশ ওই শিশুর লাশ উদ্ধার করে।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (অপারেশন) গোলাম সারোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত সিফাত নীলফামারী জেলার ডিমলা উপজেলার ৮নং ঝানুগাছ চাপানি গ্রামের আবু বকর সিদ্দিকের ছেলে। সিফাত তার বাবা-মার সাথে কেওয়া পশ্চিমখন্ড (মাওনা চৌরাস্তা বর্ণমালা মোড়) এলাকার আব্দুছ ছালামের বাড়িতে ভাড়া থাকত। গ্রেপ্তার আব্দুল্লাহ পাবনার সুজানগর উপজেলার সৈয়দপুর গ্রামের আমীর কাজির ছেলে। সে একই মালিকের বাড়িতে পাশের রুমে বাবা-মার সাথে থাকে।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (অপারেশন) গোলাম সারোয়ার জানান, সোমবার দুপুরে পাশের রুমের আব্দুল্লাহর সাথে খেলার জন্য বের হয় শিশু সিফাত আহম্মেদ। বিকেলে সিফাত বাসায় না ফিরলে তার বাবা-মা আত্মীয়-স্বজনসহ বন্ধুদের বাড়িতে খুঁজতে থাকে। সিফাতের কোনো সন্ধান না পেয়ে সন্ধ্যায় ঘটনার বর্ণনা দিয়ে শ্রীপুর থানায় নিখোঁজ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন শিশুর বাবা আবু বকর সিদ্দিক। রাত সাড়ে ৮টায় ওই এলাকায় লাশ পরে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সিফাতের লাশ সনাক্ত করেন তার বাবা। খবর পেয়ে পুলিশ অভিযুক্ত অপর শিশু আব্দুল্লাহকে গ্রেপ্তার করে এবং তার কথামতো ঘটনাস্থল থেকে শিশুর লাশ উদ্ধার করে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল্লাহ স্বীকার করে সিফাতের হাতে থাকা এন্ড্রয়েড মোবাইল নেওয়ার জন্য তাকে নিয়ে ওই পরিত্যক্ত জমির সীমানা প্রাচীর টপকে ভিতরে প্রবেশ করে। সেখানে শিশু সিফাতের মাথায় মোবাইল দিয়ে এলোপাতাড়ি আঘাত করে তাকে হত্যা করে।